AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেনজেমার গোলে রিয়ালের কষ্টের জয়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৩৩ এএম, ২ ডিসেম্বর, ২০২১
বেনজেমার গোলে রিয়ালের কষ্টের জয়

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে রিয়াল। ম্যাচে জয়সূচক গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। এ জয়ের ফলে লা লিগায় এই নিয়ে টানা পাঁচ জয়ে রিয়াল ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে। ২৯ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদ।


লা লিগায় বিলবাওয়ের বিপক্ষে সবশেষ ১২ ম্যাচ অজেয় থাকা রিয়াল শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করতে থাকে। যদিও আক্রমণে ধার ছিল না তেমন একটা। খেলার ষষ্ঠ মিনিটে প্রথম ভালো সুযোগটি কাজে লাগাতে পারেনি তারা। ২০তম মিনিটে পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারত লিগে আগের পাঁচ ম্যাচে জয়হীন বিলবাও। রিয়াল ডিফেন্ডার এদের মিলিতাও তালগোল পাকানোয় মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো লং পাস পেয়ে যান ইনাকি উইলিয়ামস। কিন্তু তার শট মিলিতাওয়ের পায়ে লেগেই পোস্টের বাইরে যায়।

২৬তম মিনিটে ইকের মুনিয়াইনের ফ্রি কিকে রাউল গার্সিয়ার ডাইভিং হেড কোনোমতে পা দিয়ে আটকে দেন রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়া। পরের মিনিটেই বক্সের বাইরে থেকে পোস্টের অনেক বাইরে শট নিয়ে হতাশা বাড়ান বেনজেমা।

প্রথমার্ধের শেষ দিকে বিলবাওয়ের রক্ষণে চাপ বাড়াতে থাকে রিয়াল। সিমোন বরাবর শট নেওয়ার পর ক্রুস আবারও হতাশ হন ৩৯তম মিনিটে। জার্মানির এই মিডফিল্ডারের জোরালো শট ফিস্ট করার পর দ্বিতীয় প্রচেষ্টায় গ্লাভসে নেন বিলবাও গোলরক্ষক।

পরের মিনিটেই কাঙিক্ষত গোল পেয়ে যায় রিয়াল। বক্সের একটু উপর থেকে মার্কো আসেনসিওর জোরালো শট সিমোন ঝাঁপিয়ে ঠেকালেও বল চলে যায় বক্সের ভেতরে ফাঁকায় থাকা লুকা মদ্রিচের পায়ে। এই ক্রোয়াট মিডফিল্ডারের ছোট পাসে বেনজেমার প্লেসিং শট খুঁজে নেয় জাল। লিগে ফরাসি ফরোয়ার্ডের গোল হলো ১২টি।

৫৪তম মিনিটে মদ্রিচের ব্যাক পাস এক সতীর্থ ব্যাক হিলে বাড়িয়ে দেওয়ার পর ক্রুসের বাঁকানো শট অল্পের জন্য বাইরে যায়। ৭৫তম মিনিটে একক প্রচেষ্টায় রিয়ালের একাধিক খেলোয়াড়কে কাটিয়ে বক্সে ঢুকে শট নিয়েছিলেন ওইহান। ছুটে এসে পা দিয়ে আটকে রিয়ালকে জয়ের পথে রাখেন কোর্তোয়া।

নির্ধারিত সময় শেষের পাঁচ মিনিট আগে মিকেল ভেসগার হেড মিলিতাওয়ের হাতে লাগলে পেনাল্টির আবেদন করে বিলবাও। কিন্তু হাত ঠিক পজিশনে থাকায় রেফারির সাড়া মেলেনি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বিলবাওয়ের কর্নার কোর্তোয়া ফিস্ট করে ফেরালে ৩ পয়েন্ট নিশ্চিত হয়ে যায় রিয়ালের টানা দুই ড্রয়ের পর লা লিগায় এবার হেরে গেল বিলবাও। ১৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে তারা।


একুশে সংবাদ/এসএস

Link copied!