AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিততে পাকিস্তানের চাই ৯৩, বাংলাদেশের ১০ উইকেট


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৫৫ পিএম, ২৯ নভেম্বর, ২০২১
জিততে পাকিস্তানের চাই ৯৩, বাংলাদেশের ১০ উইকেট

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের দেওয়া ২০২ রানের লক্ষ্যে নিজেদের দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাট করছেন পাকিস্তানি দুই ওপেনার আবিদ আলী ও আবদুল্লাহ শফিক। চতুর্থ দিনের খেলা শেষে বিনা উইকেটে ১০৯ রান তুলেছে সফকারীরা। ফলে মঙ্গলবার টেস্টের পঞ্চম দিনে জিততে পাকিস্তানের প্রয়োজন মাত্র ৯৩ রান। আবিদ আলী ৫৬ ও আব্দুল্লাহ ৫৩ রানে অপরাজিত আছেন।

ফলে এই টেস্ট জিততে বাংলাদেশের বোলারদের ভয়ঙ্কর ভাবে জ্বলে উঠতে হবে। কারণ টেস্টে পঞ্চম দিনে পাকিস্তান চাইবে সারা দিন দেখে জয় তুলে নেয়া। বাংলাদেশে চাই এই রানের আগেই তাদের অলআউট করা। 

এর আগে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে অলআউট হয়েছে। যেখানে লিড দাঁড়িয়েছে ২০১ রান। এর আগে চতুর্থ দিন সকালে মাঠে নেমেই বিপাকে পড়ে বাংলাদেশ। পাকিস্তান পেসার হাসান আলীর বলে বোল্ড হন মুশফিকুর রহিম। ৩৩ বলে ১৬ রান করেন তিনি। এরপর শাহিন শাহ আফ্রিদির বাউন্সার ব্যাট হাতে থিতু হয়ে থাকা ইয়াসির আলীর হেলমেটে আঘাত করে। 

পরে মাঠে ফিজিও আসার পর তার সঙ্গে কথা বলে খেলা চালিয়ে গেলেও, পানি পানের বিরতির সময় ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন এই মিডলঅর্ডার ব্যাটার। ৭২ বলে ৬টি চারে ৩৬ রান করেন তিনি।   ইয়াসির উঠে যাওয়ায় পর উইকেটে আসনে মেহেদী হাসান মিরাজ। তবে ইয়াসিরের কনকাশন বদলি হিসেবে নুরুল হাসান সোহানের নাম নিশ্চিত করা হয়েছে। তিনি মাঠে ব্যাট ও বল দুটিই করতে পারবেন। সাজিদ খানের বলে এলবি হয়ে মাঠ ছাড়েন মেহেদী হাসান মিরাজ। ৪৪ বলে ১১ রান করেন তিনি।  

দ্বিতীয় ইনিংসে লাঞ্চ বিরতির পর টেস্ট ক্যারিয়ারের দশম হাফসেঞ্চুরি তুলে নেন লিটন দাস। প্রথম ইনিংসে তিনি দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তবে এরপরই ইয়াসির আলীর কনকাশন বদলি হিসেবে নামা নুরুল হাসান সোহান বিদায় নেন। ৩৩ বলে ১৫ রান করেন এই ডানহাতি। সোহানের পর বিদায় নেন লিটনও। আফ্রিদির বলে এলবি হয়ে ৮৯ বলে ৬টি চারে সর্বোচ্চ ৫৯ রান করে বিদায় নেন তিনি। এরপর তাইজুল ইসলাম ও আবু জায়েদের দ্রুত বিদায়ে বাংলাদেশের ইনিংস ১৫৭ রানে থামে।

ক্যারিয়ারের চতুর্থবার ৫ উইকেট পাওয়া আফ্রিদি পাকিস্তানের সেরা বোলার। এছাড়া সাজিদ খান ৩টি ও হাসান আলী ২টি উইকেট লাভ করেন।

এর আগে তৃতীয় দিনের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে ৩৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। পাকিস্তানের প্রথম ইনিংস ২৮৬ রানেই গুটিয়ে দিয়ে পাওয়া টাইগারদের ৪৪ রানের লিড দিন শেষে দাঁড়ায় ৮৩ রানে। বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৩০ রান করেছিল।

 একুশে সংবাদ/এসএস/
 

Link copied!