ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আপাতত নিজের কান বন্ধ করে রাখছেন মুমিনুল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৫৪ পিএম, ২৫ নভেম্বর, ২০২১
আপাতত নিজের কান বন্ধ করে রাখছেন মুমিনুল

বিশ্বকাপে সুপার টুয়েলভে পাঁচ ম্যাচ হারের পর নিজেদের মাঠে পাকিস্তানের সাথে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ বাংলাদেশ। সবমিলিয়ে টানা আট ম্যাচে চরম ব্যর্থ বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেটে ভরাডুবি, ছাড়াও টেস্ট ক্রিকেটে নিজেদের শেষ ১২ ম্যাচে জয় মাত্র দুইটি, দুইবারই প্রতিপক্ষ জিম্বাবুয়ে। 

তাই স্বাভাবিকভাবেই মাঠের বাইরের সমালোচনায় বিদ্ধ ক্রিকেটাররা। বিশ্বকাপে হতাশার পর থেকেই মূলত একের পর এক তীর্যক মন্তব্য শুনতে হচ্ছে ক্রিকেটারদের। এমনকি খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপনও ক্রিকেটারদের কঠোর সমালোচনা করেছেন।

তবে এসবে কান দিতে নারাজ বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে, এমন পরিস্থিতি দেখেছে বাংলাদেশের ক্রিকেট। যেখান থেকে বের হয়ে আসারও নজির রয়েছে। আপাতত বাইরের কথায় কান না দিয়ে, নিজেদের কাজে মনোযোগ দেওয়াই শ্রেয় মুমিনুলের কাছে। কেননা মানুষের মুখ বন্ধ করার এখতিয়ার তার নেই।

বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টেস্ট ক্যাপ্টেন মুমিনুল বলেন,‘দেখুন বাংলাদেশ ক্রিকেটে এমন পরিস্থিতি এবারই প্রথম না। এর আগেও কিন্তু কয়েকবার হয়েছে এমন। আপনারাও জানেন সবসময় এমন অবস্থা থেকেই আমরা বের হয়ে এসেছি।’

এছাড়া তিনি বলেন,‘এই সময়টায় মানুষ মানসিকভাবে দুর্বল হয়ে থাকে। কারণ এই সময়টায় আমরা বাইরের কথা বেশি শুনি। আমি চেষ্টা করছি যে, সবাই যেন বাইরের কথায় কান না দিয়ে নিজের কাজের প্রতি বেশি মনোযোগ দেয়। আল্টিমেটলি নিজেদের ব্যাক করার জন্য নিজেদের কাজেই মন দেওয়া উচিত। সবাই সেটাই করছে। কারণ আপনি মানুষের মুখ বন্ধ করতে পারবেন না, আমার কাছে মনে হয় যে নিজের কানটা বন্ধ করতে পারবেন। যেটা আমি বিশ্বাস করি।’