AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জমকালো অনুষ্ঠানে কাতারে বিশ্বকাপের কাউন্টডাউন উন্মোচন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২৩ পিএম, ২২ নভেম্বর, ২০২১
জমকালো অনুষ্ঠানে কাতারে বিশ্বকাপের কাউন্টডাউন উন্মোচন

ফুটবল বিশ্বকাপের ২২তম আসর শুরু হবে আগামী বছরের ২১ নভেম্বর থেকে। এর এক বছর কাউন্টডাউনের জন্য বিশেষ ঘড়ি বসানো হয়েছে কাতারের দোহায় কর্নিশ ফিশিং স্পটে।

রোববার সন্ধ্যায় জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই ঘড়ি উন্মোচন করেছে বিশ্বকাপ আয়োজক কমিটি। যেখানে উপস্থিত ছিলেন ১৫০ জন বিশেষ অতিথি। এছাড়া ফিফার ইউটিউব চ্যানেলেও সরাসরি সম্প্রচার করা হয়েছে এই কাউন্টডাউন ঘড়ির উন্মোচন অনুষ্ঠানটি।

এই বিশেষ ঘড়িটির ডিজাইন করার ক্ষেত্রে অনুপ্রেরণা নেওয়া হয়েছে কাতার বিশ্বকাপের প্রতীক ও লোগো থেকে। যা বোঝাচ্ছে প্রাচীন কাল থেকে সময়ের হিসাব রেখে আসছে ঘড়িটি। তবে এখন এটি শুধুমাত্র ৩৬৫ দিনের হিসাব রাখার জন্য স্থাপন করা হয়েছে। যেকোনো এঙ্গেল থেকে ঘড়িটি একইরকম দেখা যাবে।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, ‘গত কয়েক দশকে আমি অনেক খেলাধুলার আসরের সঙ্গে জড়িত ছিলাম। তবে এখন যা দেখছি, তেমন ঘটনা এর আগে কখনও দেখিনি। এখানে সবকিছু প্রস্তুত, ম্যাচের ভেন্যুগুলো দুর্দান্ত। বিশ্বকাপে দর্শকদের অভিজ্ঞতাও হবে দুর্দান্ত।’

২০২২ সালের ২১ নভেম্বর আল বায়েত স্টেডিয়ামে হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। প্রায় এক মাসের লড়াই শেষে ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে হবে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ। কাতারের পাঁচ শহরের আটটি নয়নাভিরাম ও অত্যাধুনিক স্টেডিয়ামে হবে বিশ্বকাপের সবগুলো ম্যাচ।

কাতার বিশ্বের ১৮তম দেশ হিসেবে বিশ্বকাপের আয়োজক হয়েছে। এর আগে এশিয়ার মধ্যে বিশ্বকাপ হয়েছে মাত্র একবার। জাপান ও দক্ষিণ কোরিয়া ২০০২ সালের বিশ্বকাপের যৌথ আয়োজক ছিল। এবার কাতার এককভাবেই বিশ্বকাপ আয়োজন করবে।


একুশে সংবাদ/জা/তাশা

Link copied!