ঢাকা সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের বিশাল টার্গেট দিল বাংলাদেশ


Ekushey Sangbad
জিহাদুর রহমান জিহাদ
০৬:১৩ পিএম, ২১ অক্টোবর, ২০২১
পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের বিশাল টার্গেট দিল বাংলাদেশ

প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল হলেও জয়ের বিকল্প নেই বাংলাদেশ দলের। পাপুয়া নিউগিনির বিপক্ষে প্রথমপর্বের এই শেষ ম্যাচটি মাহমুদুল্লাহ বাহিনীর জন্য খুবই গুরুত্বপূর্ণ।টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের বাঁচা-মরার ম্যাচে পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের বিশাল টার্গটে ফেলল বাংলাদেশ।১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে টাইগাররা। 

আল আমেরাত স্টেডিয়ামে স্কোর বোর্ডে কোনো রান না উঠতেই বিদায় নেন নাঈম শেখ। এরপর লিটন দাস ও সাকিব আল হাসান মিলে গড়েন ৫০ রানের জুটি। লিটন ২৩ বলে ২৯ রান করে আউট হন আসাদ ভালার বলে। সাকিব ইনিংস নিয়ে গিয়েছিলেন আরও দূরে। অল্পের জন্য অর্ধশতক পূরণ হয়নি তার। ৩৭ বলে তার ৪৬ রানের ইনিংসে ছিল ৩টি ছয়ের মার। মাঝে আগের ম্যাচের ধারাবাহিকতায় ভালো কিছু করতে পারেননি ডিপেন্ডেবল হিসেবে পরিচিত ব্যাটার মুশফিকুর রহিম। ৮ বলে মাত্র ৫ রান করেন তিনি।

পাপুয়া নিউগিনির বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ বলে অর্ধশতক তুকে নিয়েছেন তিনি। এরপরই আউট হয়েছেন ডামিয়েন রাভুর বলে। সাকিব ফিরে গেলে ৫০ রান করতে তিনি ৩টি চার ও সমানসংখ্যক ছয়ও হাঁকিয়েছেন।

গ্রুপ ‌'বি‌' এখন ঝুলছে জটিল হিসাব আর সমীকরণে। পরের রাউন্ডে কোন দুটি দল যাচ্ছে তা এখনও নিশ্চিত নয়। ২ ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে স্কটল্যান্ড। এক জয়ে ২ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে ওমান। আর বাংলাদেশ সমান ১ জয়ে আছে তিন নম্বরে। দুই পরাজয়ে পাপুয়া নিউগিনির অবস্থান সবার তলানিতে।


একুশে সংবাদ/স/তাশা