AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রস্তুতি পর্বের শেষ ম্যাচেও পরাজিত বাংলাদেশ ক্রিকেট দল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০০ পিএম, ১৪ অক্টোবর, ২০২১
প্রস্তুতি পর্বের শেষ ম্যাচেও পরাজিত বাংলাদেশ ক্রিকেট দল

প্রস্তুতি পর্বের শেষ ম্যাচেও পরাজিত বাংলাদেশ ক্রিকেট দল। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ৩৩ রানে হেরেছে লিটন দাসের নেতৃত্বে খেলতে নামা টাইগাররা। শ্রীলঙ্কার কাছে প্রথম প্রস্তুতি ম্যাচেও হেরেছিলো টাইগাররা।

প্রস্তুতি পর্বের তিনটি ম্যাচেই ছন্নছাড়া বোলিং আর দায়িত্বহীন ব্যাটিং।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামের নার্সারি-১'এ আগে ব্যাটিং করে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আয়ারল্যান্ড। জবাবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাংলাদেশ অলআউট হয়েছে মাত্র ১৪৪ রানে। অন্যান্যদের হতাশার মাঝে ত্রিশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন নুরুল হাসান সোহান ও সৌম্য সরকার।

১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম তিন ওভারেই তিন উইকেট হারায় বাংলাদেশ। ম্যাচের অধিনায়ক লিটন দাস ১, বাঁহাতি ওপেনার নাইম শেখ ৩ ও অভিজ্ঞ মুশফিকুর রহীমের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। চতুর্থ উইকেটে ৩৭ রান যোগ করেন সৌম্য ও আফিফ হোসেন ধ্রুব।

কিন্তু রানের গতি বাড়াতে পারছিলেন না তারা। অষ্টম ওভারের পঞ্চম বলে দলীয় ৫২ রানে আউট হওয়ার আগে আফিফ করেন ১৬ বলে ১৭ রান। আগের ম্যাচে অলরাউন্ড পারফর্ম করা সৌম্যর ব্যাট থেকে আজকের ম্যাচে আসে এক চার ও দুই ছয়ের মারে ৩০ বলে ৩৭ রান করেন।

ষষ্ঠ ব্যাটার হিসেবে সাজঘরের পথ ধরার আগে ৭ বল খেলে মাত্র ১ রান করেন তিনি। ইনিংসের ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ৯৬ রান। সেখান থেকে দেড়শ রানের কাছাকাছি যাওয়ার মূল কৃতিত্ব হচ্ছে নুরুল সোহানের।

এই উইকেটরক্ষক ব্যাটার ছয়টি চারের মারে ২৪ বলে করেন ৩৮ রান। আর শেষদিকে তাসকিন আহমেদ ১১ বলে ১৪ রানে অপরাজিত থাকলে বাংলাদেশের ইনিংস পৌঁছায় ১৪৪ রানে। এছাড়া মেহেদি হাসান ৯, নাসুম আহমেদ ০ ও মোস্তাফিজুর রহমান করেন ৭ রান।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মার্ক এডায়ার। এছাড়া জশ লিটন ও ক্রেইগ ইয়ংয়ের শিকার একটি করে উইকেট।

এর আগে টস জেতা আইরিশদের হয়ে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের বড় পরীক্ষা নিয়েছেন গ্যারেথ ডিলানি। তিনে নেমে খেলেছেন অপরাজিত ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

 মোস্তাফিজুর রহমান ৪ ওভার বল করে উইকেটের দেখা তো পাননি, উল্টো রান দিয়েছেন ৪০টি।

পেসার শরিফুল ইসলাম এবং স্পিনার নাসুম আহমেদও ৩ ওভার হাত ঘুরিয়ে নাসুম পল স্টার্লিংয়ের উইকেট পান বটে, তবে ওভার প্রতি ১১ করে রান দিয়েছেন ৩৩। শরিফুল ৪ ওভারে রান দিয়েছেন ৪১।

তাসকিন আহমেদ ২৬ রানে নিয়েছেন দুই উইকেট। আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি এবং জর্জ ডকরেলকে সাজঘরে পাঠান তাসকিন।

একুশে সংবাদ/রাফি

Link copied!