AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিসিবি সভাপতি পদে ফের নির্বাচিত হলেন পাপন


Ekushey Sangbad
A Ziadur Rahaman Zihad (এ জিহাদুর রহমান জিহাদ)
০৭:২৩ পিএম, ৬ অক্টোবর, ২০২১
বিসিবি সভাপতি পদে ফের নির্বাচিত হলেন পাপন

নাজমুল হাসান পাপন আরো একবার নির্বাচিত হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পদে। ৫৩টি ভোট পেয়েছেন  জয়ী হলেন তিনি।

ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে নির্বাচিত নাজমুল হাসান পাপনের সঙ্গী হয়েছেন গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স, ৫৩ ভোট), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ৫১ ভোট), মাহবুব আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব, ৪৭ ভোট), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব, ৫১ ভোট), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ, ৪৯ ভোট), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স, ৫২ ভোট), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং, ৫২ ভোট), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস, ৪৯ ভোট), এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি, ৪৬ ভোট), ফাহিম সিনহা (সূর্য তরুণ, ৫১ ভোট), (মিঠু, ৫০ ভোট)।

৬ অক্টোবর (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন শুরু হয় সকাল ১০টায়। বিকেল ৫টায় শেষ হয় ভোট গ্রহণ। যেখানে ১৪টি পরিচালক পদে লড়াইয়ে নেমেছিলেন ১৯ জন।

ক্যাটাগরি-১ এর ঢাকা বিভাগ থেকে চূড়ান্তভাবে বিজয়ী হয়েছেন নাঈমুর রহমান দুর্জয়, এমপি (মানিকগঞ্জ) ও তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ)। এই ক্যাটাগরিতে সিলেট বিভাগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শফিউল আলম চৌধুরী নাদেল। চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান ও আ জ ম নাসির পরিচালকের চেয়ারে বসছেন।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদের নির্বাচনে বড় ব্যবধানে হেরে গেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। তার প্রতিদ্বন্দ্বী পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে মো. সাইফুল আলম স্বপন চৌধুরী নির্বাচিত হয়েছেন।

রাজশাহী বিভাগে মোট ভোটার ছিলেন ৯ জন। এর মধ্যে পাইলট পেয়েছেন ২ ভোট। অন্যদিকে নির্বাচিত সাইফুল আলম স্বপন চৌধুরী পেয়েছেন ৭টি ভোট। তিনি আগেও বিসিবি পরিচালক হিসেবে নির্বাচিত হয়ে বোর্ডে দায়িত্ব পালন করেছেন। পাইলট এবারই প্রথম নির্বাচনে দাঁড়িয়েছিলেন।

খুলনা বিভাগ থেকে পরিচালক হয়েছেন শেখ সোহেল। এই বিভাগের প্রতিনিধি হয়েছেন কাজী ইনাম আহমেদ। বরিশাল বিভাগ থেকে আলমগীর খান আবারও পরিচালক নির্বাচিত হয়েছেন। রংপুর বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন আনোয়ারুল ইসলাম।

এদিকে ক্যাটাগরি-৩‌'এ খালেদ মাহমুদ সুজনের বাজিমাত। ক্রিকেট সংগঠক নাজমুল আবেদীন ফাহিমকে হারিয়ে জয় পেলেন সাবেক এই অধিনায়ক। মাত্র তিন ভোট পেয়েছেন ফাহিম। অন্যদিকে সুজনের বাক্সে ভোট পড়েছে ৩৭টি । 


একুশে সংবাদ/স/তাশা

Link copied!