ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজস্থান রয়্যালসকে ১৫৫ রানের লক্ষ্য দিল দিল্লি ক্যাপিটালস


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:১০ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২১
রাজস্থান রয়্যালসকে ১৫৫ রানের লক্ষ্য দিল দিল্লি ক্যাপিটালস

টস হেরে ব্যাটিংয়ে নামে দিল্লি ক্যাপিটালস। শুরুটা কিছুটা নড়বড়ে হলেও শেষ পর্যন্ত ১৫৪ রানে থেমেছে ইনিংস। জিততে হলে মুস্তাফিজের রাজস্থান রয়্যালসকে করতে হবে ১৫৫ রান।

আবুধাবিতে শনিবার (২৫ সেপ্টেম্বর) গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী দিল্লির মুখোমুখি হয় মুস্তাফিজুর রহমানের দল রয়্যালস। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুতেই উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ানকে হারায় দিল্লি ক্যাপিটালস। চতুর্থ ওভারে কার্তিক ত্যাগির বলে বোল্ড হন শিখর। আউট হওয়ার আগে করেন মাত্র ৮ রান। শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন না দিল্লির দুই ওপেনার। শুরু থেকে সেভাবে রানও করতে পারেনি তারা। শিখর আউট হওয়ার পর পৃথ্বীও প্যাভিলিয়নের পথ ধরেন। ১০ রান করে সাকারিয়ার বলে লিভিংস্টোনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন পৃথ্বী।

অবশেষে উইকেটের দেখা পান ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানও। এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্বে দ্বিতীয় ম্যাচে এসে দলের হয়ে ব্রেকথ্রু এনে দেন ‘দ্য ফিজ’।

দিল্লি অধিনায়ক রিশভ পন্তকে সাজঘরে ফেরান মুস্তাফিজ। আউট হওয়ার আগে ২৪ বলে ২৪ রান করেন পন্ত। এর আগে প্রথম ম্যাচে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) পাঞ্জাব কিংসের বিপক্ষে দুর্দান্ত বোলিং করলেও কোনো উইকেট পাননি। যদিও ফিল্ডাররা দুটো ক্যাচ মিস না করলে বাংলাদেশের বোলিংয়ের অন্যতম ভরসা এই বোলারের নামের পাশে দুটি উইকেট যোগ হতো।

দলীয় কাপ্তানের পর ৩২ বলে ৪৩ করে ফিরে গেছেন শ্রেয়াস আয়ারও। শুরুতে শিখর এবং পৃথ্বীকে পরপর হারিয়ে চাপে পড়েছিল দিল্লি। তারপর পন্ত এবং শ্রেয়াসের উইকেটও হারায় তারা। চার উইকেট হারানোর চাপ কাটিয়েও শতরানের কোটা পার করে দিল্লি। 

চেতন শাকারিয়ার ওভারে মোট ১২ রান নেয় দিল্লি। হেটমায়ার নিজেই দু'টো চারের সাহায্যে ১১ রান করেন। তবে ১৬ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলার পর মুস্তাফিজের বলে আউট হন হেটমায়ার। ক্যাচ ধরেন সাকারিয়া। ১২১ রানে ৫ উইকেট হারায় দিল্লি।

এরপর সাজঘরে ১২ রান করে সাজঘরে ফেরেন অক্ষর প্যাটেলও। সাকারিয়ার বলে মিলার ক্যাচ ধরেন। রাজস্থানের পক্ষে মুস্তাফিজ ও সাকারিয়া ২ টি করে উইকেট নেন। এছাড়া কার্তিক ত্যাগি এবং রাহুল তেওয়াটিয়া ১টি করে উইকেট পান। 

পয়েন্ট তালিকায় রিশভ পন্তর দিল্লি পরিষ্কার ব্যবধানে এগিয়ে দুই দলের মধ্যে। ৯টি ম্যাচের ৭টিতে জিতে ১৪ পয়েন্ট নিয়ে তাদের  অবস্থানে তালিকার দ্বিতীয়তে। অন্যদিকে রাজস্থান ৮ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে।


একুশে সংবাদ/স/তাশা