ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

৪ বছর পর একসঙ্গে মাঠে মেসি-নেইমার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫০ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২১
৪ বছর পর একসঙ্গে মাঠে মেসি-নেইমার

সর্বশেষ কোপা ডেল রের ফাইনাল খেলেছিলেন মেসি, নেইমার এবং সুয়ারেজ। দিনটি ছিল ২০১৭ সালের ২৭ মে। সেটিই ছিল শেষবারের মতো বিখ্যাত এমএসএন জুটির একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলা। এরপর একসঙ্গে হতে পারেনি বিখ্যাত জুটিটা। আর হবেও না। তবে, একসঙ্গে একই জার্সিতে মেসি এবং নেইমার- দু’জন আবারও খেলার খায়েশ বহুদিনের।

নানা ঘটনার চক্রবাঁকে অবশেষে তাদের দু’জনের সেই ইচ্ছা আবারও পূরণ হতে যাচ্ছে। মেসি-নেইমার এখন আবারও একই ছাতার নিচে, খেলবেন একই জার্সিতে। ফরাসী ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) মেসি নাম লেখানোর পর ছিল শুধু সেই অপেক্ষা।

অবশেষে অপেক্ষার অবসান হতে যাচ্ছে মেসি এবং নেইমার ভক্তদের। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে এবারের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়ান ক্লাব এফসি ব্রাগার বিপক্ষে মাঠে নামবে পিএসজি। এই ম্যাচের একাদশে মেসি এবং নেইমার দু’জনকেই রেখেছেন পিএসজি কোচ পচেত্তিনো।

এই ম্যাচে মাঠে নামলে ১৫৭২ দিন পর (৪ বছর, ৩ মাস এবং ১৯ দিন) আবারও একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে একই জার্সিতে খেলতে নামবেন ব্রাজিল এবং আর্জেন্টিনার এই দুই সেরা তারকা।

পিএসজির জার্সিতে এরই মধ্যে অভিষেক হয়ে গেছে লিওনেল মেসির। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শুরুর আগে ফ্রেঞ্চ লিগ ওয়ানে রেইমসের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন মেসি। ওই ম্যাচেও দু’জন একসঙ্গে মাঠে থাকতে পারেননি। কারণ নেইমারের পরিবর্তেই যে মেসিকে মাঠে নামান কোচ পচেত্তিনো!

ফ্রেঞ্চ লিগ ওয়ানের সর্বশেষ ম্যাচে মেসি-নেইমারের কেউই খেলতে নামতে পারেননি। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে গত শুক্রবার প্যারিসে ফিরে আসেন তারা দু’জন। পরের দিন ম্যাচ থাকাতে তাদেরকে আর দলে রাখেননি কোচ। ওই ম্যাচে ক্লারমন্তের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পায় পিএসজি।

এফসি ব্রুগ-এর বিপক্ষে ঘোষিত ২২জনের স্কোয়াডে নেই ডি মারিয়া। কারণ গত চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানসিটির বিপক্ষে বাজে আচরণ প্রদর্শনের জন্য ডি মারিয়াকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ ঘোষণা করে উয়েফা।

মেসি-নেইমার একসঙ্গে ফিরলেও আরও অপেক্ষা করতে হবে সার্জিও রামোসের জন্য । কারণ তিনি এখনও পুরোপুরি সেরে ওঠেননি ইনজুরি থেকে। এই ম্যাচে হাঁটুর ইনজুরির কারণে  নেই মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও।


একুশে সংবাদ/জা/তাশা