ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কিংবদন্তি পেলের রেকর্ড ছুঁয়ে ফেললেন মেসি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:২৩ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০২১
কিংবদন্তি পেলের রেকর্ড ছুঁয়ে ফেললেন মেসি

ব্রাজিলের বিপক্ষে ম্যাচে ছাড়িয়ে যাবেন ব্রাজিলের কিংবদন্তিকে-এমনটাই আশা ছিলো বিশ্বব্যাপী কোটি ভক্তের। কিন্তু রোববার অনাকাঙ্ক্ষিত কারণে শেষ হয়নি ব্রাজিল-আর্জেন্টিনা সুপার ক্লাসিকো ম্যাচ। যে কারণে পেলেকেও ছাড়িয়ে যেতে পারেননি মেসি।

তবে সেদিন না হলেও অপেক্ষা দীর্ঘায়িত করেননি আর্জেন্টাইন জাদুকর। বলিভিয়ার বিপক্ষে নিজেদের পরের ম্যাচেই ছাড়িয়ে গেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে। তাও কি না দুর্দান্ত এক হ্যাটট্রিকের মাধ্যমে। লাতিন আমেরিকান অঞ্চলে এখন মেসিই (৭৯) সর্বোচ্চ আন্তর্জাতিক গোলস্কোরার।

মেসির রেকর্ড ছোঁয়ার দিনে শুরু থেকেই অবশ্য বলিভিয়াকে চেপে ধরেছিল আর্জেন্টিনা। সাঁড়াশি আক্রমণে ৮ মিনিটে পেয়ে যেতে পারত গোলের দেখাও। কিন্তু লাওতারো মার্টিনেজের হেডার বলিভিয়া রক্ষণভাগে লেগে দিক বদলে চলে যায় বাইরে। গোলের অপেক্ষাটা খুব বেশি করতে হয়নি আর্জেন্টিনাকে। ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে মেসির আগুনে এক শটেই গোলের দেখা পেয়ে যায় আলবিসেলেস্তেরা। 

এই গোলের ফলেই আর্জেন্টাইন এই কিংবদন্তি ছুঁয়ে ফেলেন ৫০ বছর আগে পেলের গড়ে দেওয়া রেকর্ড। অবসরের আগে ব্রাজিলের জার্সি গায়ে ৭৭ গোল করে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলের কীর্তিটা নিজের করে নিয়েছিলেন 'কালো মানিক'। ৫০ বছর পর জাতীয় দলের জার্সিতে ৭৭তম গোলটি করে তার সেই রেকর্ডে ভাগ বসিয়ে ফেললেন মেসি। 

এর আগে পেলের আরও এক রেকর্ড কেড়ে নিয়েছিলেন মেসি। গেল বছরের শেষ দিকে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের কীর্তিটা নিজের করে নিয়েছিলেন মেসি, যা এর আগে ছিল পেলের দখলে। 

তবে মেসির এই রেকর্ডছোঁয়া গোলের পর আরও গোলের দেখা পেতে পারত কোচ লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। একবার বল জড়িয়েছিল জালেও। তবে ২৬ মিনিটে আনহেল ডি মারিয়ার ক্রস থেকে তার চেষ্টাটা বাতিল হয় অফসাইডের খড়গে। 

এরপর মেসি নিজে নষ্ট করেছেন একটি সুযোগ, লাওতারোও। ফলে বিরতির আগে সেই একটা গোলেই সন্তুষ্ট থাকতে হয় আলবিসেলেস্তেদের।

একুশে সংবাদ/আরিফ