ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

প্রথম বাংলাদেশী হিসেবে টি-২০ খেলায় সেঞ্চুরি মাহমুদউল্লাহর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪৯ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২১
প্রথম বাংলাদেশী হিসেবে টি-২০ খেলায় সেঞ্চুরি মাহমুদউল্লাহর

প্রথম বাংলাদেশি হিসেবে ১০০ আন্তর্জাতিক টি-২০ খেলার মাইলফলক স্পর্শ করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশকে প্রথম সেঞ্চুরি এনে দেওয়া এই টাইগার এবার রেকর্ড গড়লেন আরও এক ‘সেঞ্চুরির’।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের তৃতীয় ম্যাচে রোববার (৫ সেপ্টেম্বর) মাঠে নেমেই দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি খেলার রেকর্ড গড়লেন মাহমুদউল্লাহ।

এদিন, মুশফিকুর রহিম ৮৯ ও সাকিব আল হাসান খেলছেন ৮৭তম ম্যাচ। ম্যাচ সংখ্যা একশতে নিতে অন্তত আরও প্রায় ২ মাস অপেক্ষা করতে হবে তাদের। ব্যক্তিগত শততম টি-টোয়েন্টিতে টাইগারদের নেতৃত্ব মাহমুদউল্লাহর কাঁধেই।
 
এ ম্যাচ জিতলেই এই ফরম্যাটে বাংলাদেশের ৯ম সিরিজ জয়ও নিশ্চিত হবে। সেই সঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদও পাবে টাইগাররা। বিশ্বকাপের আগে অধিনায়কের জন্য যা হবে দারুণ কিছুই। আগের ৯৯ ম্যাচে করেছেন ১৭০২ রান। স্ট্রাইকরেট ১২০। ফিফটি আছে ৫টি। রেকর্ডের খাতা চকচকে না হলেও, শততম ম্যাচে নিশ্চয়ই ব্যাটে-বলে জ্বলে উঠতে চাইবেন মাহমুদউল্লাহ।
 
অন্যদিকে, ম্যাচটা স্মরণীয় করে রাখতে পারেন সাকিব আল হাসানও। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেই উইকেটের সেঞ্চুরি করেছিলেন। টি-টোয়েন্টিতে বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা সেসময় অভিনন্দন জানিয়েছিলেন সাকিবকে। এবার শ্রীলঙ্কান পেসারের রেকর্ড চরম হুমকির মুখে।
 
আরও পড়ুন: বিসিবি’র কাছে ৯০০ কোটি টাকা আছে: পাপন
 
৮৪ ম্যাচে ১০৭ উইকেট মালিঙ্গার। সাকিবের ঝুলিতে আছে ৮৬ ম্যাচে ১০৬ উইকেট। এক উইকেট পেলে যৌথভাবে আর ২টি পেলে এককভাবে ইতিহাসের সর্বোচ্চ টি-টোয়েন্টি উইকেট শিকারি হবেন সুপার সাকিব। বল হাতে যে ফর্মে আছেন এই স্পিনার, তাতে এই রেকর্ড দখলে নিতে খুব একটা বেগ পেতে হবে না বলেই আশা ভক্তদের।
 
প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। রোববার (৫ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ মাঠে গড়িয়েছে বিকেল ৪টায়। সিরিজ নিশ্চিত করার মিশনে এদিন টস হেরে ফিল্ডিংয়ে টাইগাররা। 

একুশে সংবাদ/স/তাশা