AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধীরগতিতে খেলে বাংলাদেশ থামল ১৩১ রানে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:১২ পিএম, ৩ আগস্ট, ২০২১
ধীরগতিতে খেলে বাংলাদেশ থামল ১৩১ রানে

ধীরগতিতে রান তোলার ম্যাচে বাংলাদেশ ১০০ পেরোয় ১৭তম ওভারে। শেষ পর্যন্ত ধুঁকতে ধুঁকতে ১৩১ রানে থামে বাংলাদেশের ইনিংস। শেষ পর্যন্ত আফিফ করেন ১৭ বলে ২৩ রান। এছাড়া মাহেদী হাসান অপরাজিত থাকেন ৭ রানে।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩১ রানে থেমেছে স্বাগতিক বাংলাদেশের ইনিংস। টস হেরে ব্যাটিংয়ে নেমে কচ্ছপ গতিতে রান তোলে টিম বাংলাদেশ। ব্যাটিংয়ে ছিল না চিরাচরিত টি-টোয়েন্টি মেজাজ।

ইনিংসের শুরুটা হয় ছয় দিয়ে। মিচেল স্টার্কের দ্বিতীয় বলেই ওভার বাউন্ডারি মারেন নাঈম শেখ। তবে সেই উত্তাপ ধরে রাখতে পারেনি তারা। নিমিষেই যেন ঝিমিয়ে যায়। স্বাচ্ছন্দ্যে ছিলেন না ওপেনার সৌম্য সরকার। অজি বোলারদের দাপটে বেশ ভুগছিলেন তিনি। শেষ পর্যন্ত পরাস্ত হন হ্যাজেলউডের কাছে। ৯ বলে ২ রান করে বোল্ড হয়ে ফিরে যান তিনি।  

অন্যপ্রান্তে এগিয়ে নিচ্ছিলেন নাঈম শেখ। ভালোই খেলতে নাঈম শেখ পরাস্ত হন জাম্পার জাদুতে। রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে ফিরে যান তিনি। ২৯ বলে ৩০ রান করেন নাঈম।  

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও যেন এদিন ছিলেন নিষ্ক্রিয়। ৫ রানে জীবন পেলেও বেশিদূর যেতে পারেননি তিনি। হ্যাজলউডকে একটা ছয় মারার পরেই বিদায়-ঘণ্টা বাজে তারও। ফিরে গেছেন ২০ বলে ২০ রান করে।

ব্যাট হাতে ব্যর্থ নুরুল হাসান সোহানও। ঠিকঠাক টাইমিং করতে পারলেন না অ্যান্ড্রু টাইয়ের বলে। ব্যাকওয়ার্ড পয়েন্টে শেষ পর্যন্ত ক্যাচ দিয়ে ফিরে গেছেন তিনি। তার ব্যাট থেকে এসেছে ৪ বলে ৩ রান।

কচ্ছপ গতিতে রান তোলার দিনে জ্বলে উঠতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। খেলেছেন ধীরলয়ে। শেষদিকে জুটি গড়ার চেষ্টা করেন আফিফ হোসেনের সঙ্গে। কিন্তু তাতে বাধ সাধেন হ্যাজেলউড। ৩৩ বলে ৩৭ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই অলরাউন্ডার। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রশংসায় ভেসে যাওয়া শামীম পাটোয়ারীও ব্যর্থ হয়েছেন ব্যাট হাতে। মাত্র ৪ রান করে স্টার্কের শিকার হয়েছেন তিনি।  

অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজেলউড ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন। এছাড়া স্টার্ক ২টি এবং জাম্পা ও টাই নেন ১টি করে উইকেট।    

একুশে সংবাদ/স.টি/বর্না
 

Link copied!