ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

করোনা নেগেটিভ সনদ নিয়েই মাঠে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২৫ পিএম, ৩১ জুলাই, ২০২১
করোনা নেগেটিভ সনদ নিয়েই মাঠে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া

জিম্বাবুয়ে মিশন শেষে ২৯ জুলাই দেশে ফিরেছেন টাইগাররা। একইদিনে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকা পৌঁছায় অস্ট্রেলিয়া ক্রিকেট টিম। ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোস থেকে একটি বিশেষ বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তারা।

ঢাকায় পৌঁছেই একটি পাঁচ তারকা হোটেলে উঠে সেখানে কোয়ারেন্টাইনে আছে অস্ট্রেলিয়ান টিম। বাংলাদেশ দলের সদস্যরাও কোয়ারেন্টাইনে আছে। অপেক্ষা এখন অনুশীলনের। তবে মাঠে নামার আগে সবাইকে নেগেটিভ সনদ নিয়েই নামতে হবে।

করোনার কারণে নিরাপত্তা ইস্যুতে বেশ শক্ত অবস্থানে ক্রিকেট অস্ট্রেলিয়া। অজিদের চাহিদা মেনে জৈব সুরক্ষা বলয় তৈরিতে নিজেদের সর্বোচ্চটা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চাহিদার বেশি পেয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়া। এয়ারপোর্ট এবং হোটেলের বায়োবাবল ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিনিধিরা।

তবে অস্ট্রেলিয়া দলের প্রাপ্ত সুবিধাদি নিয়ে অনেক আলোচনা হলেও এসব স্বাভাবিক বলেই মনে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিরাপত্তা আর বায়োবাবলের কঠোরতায় আগের সব সিরিজকে ছাপিয়ে গেছে এবারের আয়োজন। ২৯ তারিখ বাংলাদেশে এসেই দুই দলই করোনাভাইরাস পরীক্ষা করিয়েছে। যেখানে ফলাফল নেগেটিভ এসেছে সবার।

শনিবার (৩১ জুলাই) দ্বিতীয়বার কোভিড-১৯ এর নমুনা নেওয়া হয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের। এর ফল আজই পাওয়া যাবে। এই পরীক্ষার ফল নেগেটিভ এলে রোববার (১ আগস্ট) থেকে অনুশীলনে নামবে দুই দল। সকালে অনুশীলনে নামার কথা রয়েছে সাকিব-রিয়াদদের। আর অস্ট্রেলিয়া দল অনুশীলনে নামবে বিকেলে।

তবে দ্বিতীয় দিনের অনুশীলন সূচি কিছুটা ভিন্ন। এদিন আগে অনুশীলনে নামবে অস্ট্রেলিয়া দল। পরে নামবে সাকিব-রিয়াদরা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ৩ আগস্ট। এরপর ৪, ৬, ৭ ও ৯ আগস্ট  অনুষ্ঠিত হবে বাকি ম্যাচগুলো। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

একুশে সংবাদ/স/তাশা