ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আকস্মিক অবসরে শ্রীলঙ্কান অলরাউন্ডার ইসুরু উদানা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:২৮ পিএম, ৩১ জুলাই, ২০২১
আকস্মিক অবসরে শ্রীলঙ্কান অলরাউন্ডার ইসুরু উদানা

কয়েক মাস ধরেই টালমাটাল অবস্থায় শ্রীলঙ্কার ক্রিকেট দল। চুক্তির বিষয়ে কেন্দ্রীয় ক্রিকেট বোর্ডের ও  শীর্ষস্থানীয় ক্রিকেটারদের মত পার্থক্যের কারণেই বিভিন্ন সমস্যার ভেতরে যাচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেট টিম।সেই সাথে নতুন করে যুক্ত হচ্ছে দলের নিয়মিত ক্রিকেটারদের আকস্মিক অবসরের সিদ্ধান্ত।

গত মে মাসে তারকা অলরাউন্ডার থিসারা পেরেরার পর এবার আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন আরেক অলরাউন্ডার ইসুরু উদানা। শুক্রবার এক চিঠির মাধ্যমে ক্রিকেট বোর্ডকে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন এ বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও, ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে নেবেন ৩৩ বছর বয়সী উদানা। আগস্টের শেষ দিকে শুরু হতে যাওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ক্রিকেটেও খেলবেন তিনি।

হুট করে নেয়া অবসরের সিদ্ধান্তের পেছনের কারণ উল্লেখ করেননি উদানা। তবে ধারণা করা হচ্ছে, পরিবারের সঙ্গে বেশি সময় কাটানোর ইচ্ছা থেকে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেয়া বিবৃতিতে উদানা বলেছেন, ‘আমি বিশ্বাস করি, পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের জন্য জায়গা ছেড়ে দেয়ার সময় এসেছে। নিজের দেশের হয়ে খেলা এবং সেবা দিতে পারা আমার জন্য সবসময়ই অনেক বড় গর্বের জায়গা ছিল।’

উদানার এই অবসরের সিদ্ধান্তে হতবাক শ্রীলঙ্কার ক্রিকেটাঙ্গন। গত তিন বছর ধরে ইনজুরিকে জয় করে শ্রীলঙ্কার সীমিত ওভারের দলে নিয়মিত মুখ ছিলেন তিনি। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজেও দুই টি-টোয়েন্টি ও এক ওয়ানডে খেলেছেন তিনি। জুনে ইংল্যান্ড সফরে খেলেছেন পুরো তিনটি টি-টোয়েন্টিই।

২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু উদানার। তবে জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ হতে পেরেছেন ২০১৭ সাল থেকে।

স্লোয়ারের মিশেলে বুদ্ধিদীপ্ত বোলিং, দুর্দান্ত ফিল্ডিং আর নিচের দিকে কার্যকরী ব্যাটিংয়ের জন্য শ্রীলঙ্কা দলে বিশেষ চাহিদা ছিল তার। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে ৪৮ বলে ৮৪ রানের ইনিংস খেলে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি।

সবমিলিয়ে ইসুরু উদানা আন্তর্জাতিক ক্রিকেটে ২১ ওয়ানডে ও ৩৫ টি-টোয়েন্টি খেলেছেন। এপর্যন্ত দুই ফরম্যাট মিলে তার ৪৫ উইকেট আর ব্যাটিংয়ে দুই ফিফটিতে করেছেন ৪৯৩ রান করেছেন তিনি।

একুশে সংবাদ/জা/তাশা