ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বার্সার সঙ্গে নেইমারের চুক্তি!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৪৮ পিএম, ২৮ জুলাই, ২০২১
বার্সার সঙ্গে নেইমারের চুক্তি!

বার্সেলোনা ক্লাবের সঙ্গে নতুন করে চুক্তি করলেন নেইমার! শিরোনামটি বিস্মকর ঠেকালেও ঘটনা সত্য। তবে এ সত্যের পিছনেও লুকিয়ে অন্য আসল সত্য। দুপক্ষে চুক্তিটা কিন্তু নেইমারের দলভুক্ত হওয়া নিয়ে নয়। পূর্বে বার্সায় দলভুক্তিতে ছিলো কিছু আইনি জটিলতা। যা নিয়ে মামলা মোকদ্দমা পর্যন্তও হয়েছিল। তা সুরাহা নিয়ে দুপক্ষের মধ্যে সমাধানের একটি চুক্তি হয়েছে নেইমারও বার্সায়।

মূলতঃ ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই বার্সেলোনার সঙ্গে টক্কর লেগে আছে নেইমারের। একে অপরকে আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়ে রেখেছে উভয়পক্ষ। এ জন্য মাঝেমধ্যেই স্প্যানিশ আদালতের শরনাপন্ন হতে হয় নেইমার কিংবা বার্সেলোনাকে। এবার হুয়ান লাপোর্তা সভাপতি হওয়ার পর চিন্তা করলেন, এর একটা শেষ হওয়া প্রয়োজন। শুধু শুধু বিষয়টাকে ঝুলিয়ে রেখে বারবার আদালতের সামনে হাজির হওয়া একটা বাড়তি ঝামেলা। এ কারণে নেইমারের সঙ্গে একটি চুক্তি করেছে বার্সা। যে চুক্তির আলোকে দু’পক্ষই আদালাত থেকে নিজেদের মামলাগুলো প্রত্যাহার করে নেবে।

বার্সা জানিয়েছে, খুবই বন্ধুত্বপূর্ণ পরিবেশে নেইমারের সঙ্গে বার্সা এই ঐকমত্যে পৌঁছেছে যে, ‘কেউ কারও বিপক্ষে আর আদালতে লড়াই চালিয়ে যাবে না। সিভিল অ্যান্ড লেবার কোর্টে যে মামলাগুলো সেগুলো প্রত্যাহার করে নেয়া হবে।’ জানা গেছে, গত একমাস ধরে বার্সেলোনার আইনজীবিরা এ নিয়ে একটা ঐকমত্যে পৌঁছার চেষ্টা করছেন। বার্সেলোনা দাবি করছে তারা নেইমারের কাছে ১৬.৭ মিলিয়ন ইউরো পাওনা রয়েছে। অন্যদিকে বার্সার কাছে ৪৭.২ মিলিয়ন ইউরো দাবি করে মামলা করে বসে আছেন নেইমার। অবশেষে চুক্তির মাধ্যমে এই ঝামেলার অবসান হলো।

 

একুশে সংবাদ/বর্না