ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কোপার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে মাঠে নামছেন আর্জেন্টিনা মহানায়ক মেসি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১৯ পিএম, ১০ জুলাই, ২০২১
কোপার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে  মাঠে নামছেন আর্জেন্টিনা মহানায়ক মেসি

ব্রাজিলে নতুন কোনো প্রতিভা উঠে এলেই হল-ব্যস, শুরু কিংবদন্তি পেলের সঙ্গে মিলিয়ে দেখার চেষ্টা। এখন পর্যন্ত কত পেলে যে এলো-গেল হিসাব নেই! একই দৃশ্য আর্জেন্টিনাতেও। নতুন ম্যারাডোনাদের গল্প শুনতে শুনতে সবাই ক্লান্ত!

সেই মিল খোঁজার এ ‘খেলা’ থেকে বাদ যাননি লিওনেল মেসিও। দু’জনই বাঁ পায়ের ফুটবলার। উচ্চতাটাও প্রায় কাছাকাছি। ড্রিবলিং মূল অস্ত্র তাদের। আবার দু’জনই আর্জেন্টিনার হয়ে জিতেছেন অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ট্রফি। দু’জনের জার্সি নম্বরটাও ‘১০’।

মেসির বাঁ-পায়ের অবস্থা দেখে যারা আঁতকে উঠেছিলেন, তারা নিশ্চিন্ত থাকতে পারেন। ভোর হলেই কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে নামার সম্ভাবনাই বেশি আর্জেন্টিনা মহা তারকার। অন্তত আর্জেন্টিনা শিবির থেকে এমনই খবর পাওয়া যাচ্ছে।

কোপা সেমিফাইনালে ফ্র্যাঙ্ক ফাবরার নির্মম ট্যাকলের কারণে চোট পান মেসি। এরপর রক্তাক্ত হয়ে পড়ে তার বাঁ পায়ের গোড়ালির ঠিক উপরে; কিন্তু তাতেও দমানো যায়নি আর্জেন্টিনার সুপারস্টারকে। সেই রক্তাক্ত বাঁ-পা নিয়েই দিব্যি খেলে গেলেন তিনি।

তবে টিভি ক্যামেরা বারবার দেখিয়েছিল মেসির পায়ের অবস্থা কী, মেসির রক্তাক্ত পায়ের ছবি ভাইরালও হয়। এরপরই প্রশ্নে ওঠে, মেসি কোপা ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে নামতে পারবেন তো?

মাঠে না নেমে উপায়ও নেই আর্জেন্টিনা মহানায়কের। এতদিন ধরে দেশের হয়ে খেলছেন মেসি; কিন্তু আজ পর্যন্ত একটা ট্রফিও পাননি দেশের হয়ে। বিশ্বকাপ ফাইনালে উঠেও পারেননি। পারেননি, দু’বার কোপার ফাইনাল খেলেও। বলা হচ্ছে, দেশের হয়ে ট্রফি জেতার এটাই হয়তো শেষ সুযোগ মেসির। 

নিজের আক্ষেপ দূর করার মিশনে ফাইনালে মেসির আর্জেন্টিনা মুখোমুখি হবে ব্রাজিলের। ম্যাচটি হবে রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে। এই ম্যাচকে সামনে রেখে পুরো ফুটবল বিশ্বজুড়েই মেসির প্রতি দেখা যাচ্ছে সমর্থন। ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলার যাতে এবার কোপা জিততে পারেন এমন চাওয়া সবার।