ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজার বেশে পেরুকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫০ এএম, ৬ জুলাই, ২০২১
রাজার বেশে পেরুকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

মাঠে নিজেদের আধিপত্য দেখিয়ে পেরুকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে জয়লাভ করেছে ব্রাজিল। এই জয়ে কোপা আমেরিকায় টানা দ্বিতীয় ফাইনালে উঠলো ব্রাজিল।

ম্যাচের প্রথম থেকেই পেরুর রক্ষণে কড়া নাড়ছিলেন নেইমার, এভারটনরা। ৭ মিনিটে সুযোগও পেয়েছিলেন। কিন্তু রিশার্লিসনের সে কাটব্যাক থেকে শটটা জোরাল ছিল না তেমন, সহজ সেভে পেরুকে বিপদমুক্ত করেন গোলরক্ষক গালেসে। 

নেইমার-পাকুয়েতা জাদুতে এদিন প্রথমার্ধেই এগিয়ে যায় ব্রাজিল।ম্যাচে রিও ডি জেনেইরোর অলিম্পিক স্টেডিয়ামে খেলার শুরু থেকেই দারুণ আক্রমণে পেরুর রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখে সেলেসাওরা। অবশেষে ৩৫ মিনিটের মাথায় আসে সাফল্য।

আসলে দুর্ভাগ্য পেরুরই। একের পর এক আক্রমণ আর গোলে শট নিয়েও বল জড়াতে পারলো না ব্রাজিলের জালে। উল্টো প্রথমার্ধে করা একমাত্র গোল দিয়েই পেরুকে বিদায় করে টানা দ্বিতীয়বারের মত কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক ব্রাজিল।

ম্যাচের চিত্র বদলে গেল বিরতির পর। প্রথমার্ধে বিবর্ণ পেরু আক্রমণভাগে রঙ ফিরল যেন দ্বিতীয়ার্ধে। চলতি আসরে যিনি পেরুর হয়ে গোল করেছেন সবচেয়ে বেশি সেই জিয়ানলুকা লাপাদুলাই যেন ছিলেন সবচেয়ে বেশি সপ্রতিভ। ৪৮ মিনিটে ডান প্রান্ত থেকে কাট ইন করে ঢুকলেন তিনি। করলেন জোরালো এক শট, এডারসনের দারুণ সেভ সে যাত্রায় ম্যাচে সমতা ফেরানো থেকে ঠেকায় পেরুকে।

বিরতির পর ৪৯ মিনিটে কাউন্টার অ্যাটাকে এগিয়ে যেতে পারতো পেরু। লাপাদুলার শট ঝাঁপিয়ে পড়ে সামলাকন ব্রাজিলের গোলকিপার এডারসন।এদিন দারুণ কিছু আক্রমণ সামলেছেন এডারসন। ম্যাচের ৬১ মিনিটে গার্সিয়ার শট সামলে দেন এডারসন।

এরপর ঘাত প্রতিঘাতে ম্যাচ এগিয়েছে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দুই দলের রক্ষণই এরপর পোক্ত হয়েছে পাল্লা দিয়ে, তবে ক্ষুরধার আক্রমণেরও যেন অভাব ছিল বেশ। তাতে গোলের দেখা আর পায়নি কোনো দল। কোনো রকম অঘটন ছাড়াই ব্রাজিল নিশ্চিত করে ফাইনাল। 

 

একুশে সংবাদ/জিহা/ডিজযনা