ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কোপা আমেরিকায় জয় মেসির আর্জেন্টিনার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:৪১ এএম, ১৯ জুন, ২০২১
কোপা আমেরিকায়  জয় মেসির আর্জেন্টিনার

জয়টা যেন দূর আকাশের তারাই হয়ে গিয়েছিল আর্জেন্টিনার জন্য। অবশেষে সে ভুলতে বসা জয়ের স্বাদ পেয়েছে আলবিসেলেস্তেরা। কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে উঠে এসেছে প্রতিযোগিতার এ গ্রুপের শীর্ষেও।

বিশ্বকাপ বাছাইপর্বের দুই ও কোপা আমেরিকার প্রথম ম্যাচে ড্রয়ের পর এবার জিতল আলবিসেলেস্তেরা।

 গোল আসেনি পরের আক্রমণেও। লিওনেল মেসি তার ট্রেডমার্ক বাঁকানো শট করেছিলেন দূরের পোস্টে, কিন্তু উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা ঠেকিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়কের সে চেষ্টা। ফিরতি সুযোগে লাওতারো মার্টিনেজ যে গোল পাননি সেটাই বিস্ময়। উরুগুয়ে রক্ষণ তো বটেই, গোলরক্ষক মুসলেরাও তখনো নিজেকে গুছিয়ে আনতে পারেননি। সেই সুযোগটা নিতে পারেননি ইন্টার মিলান স্ট্রাইকার, শটই করতে পারেননি ঠিকঠাক।

চিলির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আগে গোল করেও জিততে ব্যর্থ হয়েছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। দ্বিতীয় ম্যাচেও আগে গোল করে লিড নিয়েছে আর্জেন্টিনা। তবে পরে আর গোল হজম করতে হয়নি। ম্যাচের ১৩ মিনিটে করা এক গোলের সুবাদেই মিলেছে জয়।

জয় পেলেও গত ম্যাচের মতো আজও গোল মিসের হতাশায় পুড়তে হয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের সপ্তম মিনিটে বাম পাশ থেকে শট নেন মেসি। তা ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। তবে ফিরতি বলটি ফাঁকা জালের সামনে পেয়ে যান লাউতারো মার্টিনেজ। কিন্তু সেটি লক্ষ্যে রাখতে পারেননি এ তরুণ ফরোয়ার্ড।