ঢাকা রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

অস্ট্রেলিয়ার সাত তারকাকে ছাড়াই বাংলাদেশ সফরের দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৬ পিএম, ১৬ জুন, ২০২১
অস্ট্রেলিয়ার সাত তারকাকে ছাড়াই বাংলাদেশ সফরের দল ঘোষণা

কনুইয়ের চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন স্টিভেন স্মিথ। এবার ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স আর গ্লেন ম্যাক্সওয়েলসহ ছয় ক্রিকেটার নিজেদেরকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর থেকে। তাদের ছাড়াই এবার ১৮ সদস্যের বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

সফর থেকে নিজেদের সরিয়ে নেওয়া বাকি ক্রিকেটাররা হলেন ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও মার্কাস স্টয়নিস। বিভিন্ন ব্যক্তিগত কারণে সরে গেছেন তারা। এর আগে ড্যানিয়েল স্যামস নিজেকে সফর দুটো থেকে সরিয়ে নিয়েছিলেন।

বাংলাদেশ সফরে আসছেন না স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলসহ অস্ট্রেলিয়ার ৭ জন তারকা ক্রিকেটার। তাদেরকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এ দুই সফরে না থাকা সাত ক্রিকেটার হলেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিনস, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন ও কেইন রিচার্ডসন। এদের সঙ্গে রিলে মেরেডিথের নাম শোনা গেলেও, তাকে ১৮ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে।

সফর থেকে নিজেদের নাম সরিয়ে সাত ক্রিকেটারের মধ্যে কনুইয়ের ইনজুরির কারণে বাদ পড়েছেন স্মিথ আর কামিনস ছুটি নিয়েছেন সন্তানসম্ভবা বাগদত্তার পাশে থাকার জন্য। বাকি পাঁচ ক্রিকেটার ভিন্ন ভিন্ন ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন বলে জানিয়েছে সিএ।

অক্টোবরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ সফরের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটিতে বাড়তি জোর দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু সাত ক্রিকেটার নিজেদের নাম সরিয়ে নেয়ায় বড় ধাক্কাই খেতে হলো অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারকে।

আগামী জুলাইয়ের শেষ দিকে বাংলাদেশে আসার কথা রয়েছে অসিদের। সম্ভাব্য সূচি মোতাবেক ২ আগস্ট থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজটি। একদিন করে বিরতি দিয়ে হবে সবগুলো ম্যাচ। যা শেষ হবে আগামী ১০ আগস্ট।