ঢাকা শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

হার্শাল-ভিলিয়ার্স ভর মুম্বাইকে হারালো ব্যাঙ্গালোর


Ekushey Sangbad
স্পোর্টস প্রতিবেদক
০৮:০০ এএম, ১০ এপ্রিল, ২০২১
হার্শাল-ভিলিয়ার্স ভর  মুম্বাইকে হারালো ব্যাঙ্গালোর

 (আইপিএল) ১৪তম আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সন্ধ্যায় চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে টসে হেরে ব্যাটা করার আমন্ত্রণ পায় মুম্বাই ইন্ডিয়ানস। ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মার ১৯ রানে রান আউট হয়ে ফেরার পর একা হাতে দলের স্কোর সচল রাখেন ক্রিস লিন।উদ্বোধনী ম্যাচে ৮ উইকেট হারালেও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে দুর্দান্ত এক জয়ে আসর শুরু করল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স।

তাকে দারুণ সঙ্গ দেন সূর্যকুমার যাদব। জেমিনিসনের বলে ক্যাচ দিয়ে ২৩ বলে ৩১ রান করে যাদব ফিরলেও ক্রিস লিন থাকেন অনবদ্য। তার ব্যাটে আসে ৩৫ বলে ৪৯ রান। রোহিতের রান আউটের ব্যথাটা ভোলানোর চেষ্টা বৈকি।

 

 

মাঝে ঈশান কিষানের ১৯ বলে ২৮ আর বাকি ব্যাটসম্যানদের এলোমেলো করে দেয় ব্যাঙ্গালোরের অখ্যাত পেসার হার্শাল প্যাটেল। ২৭ রান দিয়ে একাই তুলে নেন ৫ উইকেট। তাতে ৯ উইকেটে ১৫৯ রান তুলতে পারে মুম্বাই ইন্ডিয়ানস।

 

মুম্বাইয়ের দেয়া লক্ষ্য টপকাতে নেমে ওয়াশিংটন সুন্দরের ১০ রানে বিদায়ে অসুন্দর হয় শুরুটা। তবে সেটা সামাল দিয়েছেন বিরাট কোহলি।

দুই নম্বরে ব্যাট করতে নামা রজত পাতিদারের ৮ রানে ফেরার পর গ্ল্যান ম্যাক্সওয়েলকে নিয়ে ৫২ রানের জুটি গড়ে ২৯ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন বিরাট।

 

শেষ দুই বলে যখন সেই হার্শা প্যাটেলের ব্যাটে ভর করে অনায়স জয় তুলে নেয় রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

 

মুম্বাইয়ের হয়ে ২টি করে উইকেট নেন জশপ্রিত ভুমরা, মার্কো জ্যানসেন আর ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও ক্রুনাল পান্ডিয়া।