ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জয়ের দেখা পেল জাহাঙ্গীরাবাদ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:২৯ পিএম, ৫ এপ্রিল, ২০২১
জয়ের দেখা পেল জাহাঙ্গীরাবাদ

উদ্বোধনী ম্যাচে চন্দ্রদ্বীপকে হারিয়েই শুভ সূচনা করেছিল বরেন্দ্র নর্থজোন। তবে সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে জাহাঙ্গীরাবাদের কাছে ৩ উইকেটে হারতে হয়েছে বরেন্দ্র নর্থজোনকে। বরেন্দ্রর হারে গেমসের প্রথম জয় তুলে নিলো জাহাঙ্গীরাবাদ সেন্ট্রালজোন। 

বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে জাহাঙ্গীরাবাদকে ২৩৫ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বরেন্দ্র। সেই লক্ষ্যে ছুটতে গিয়ে শুরুতেই হোঁচট খায় জাহাঙ্গীরাবাদ। ব্যক্তিগত ৩ রানে রেজওয়ান হোসেন সাজঘরে ফিরলে দলের হাল ধরেন জিসান আলম ও অধিনায়ক আমির হোসেন। দ্বিতীয় উইকেটে দুইজন মিলে ৭৫ রানের জুটি গড়ে জয়ের পথটা তৈরি করে দেন। ৫৩ বলে ১০ চার ও ২ ছক্কায় ১৩৩.৯৬ স্ট্রাইকরেটে ৭১ রানের ঝড়ো ইনিংসে খেলেন জিসান।  সঙ্গীকে হারিয়ে অধিনায়ক আমির হোসেনও ফিরে যান ৬০ রানে। ৬৮ বলে ৮ চার ও ১ ছক্কায় আমির নিজের ইনিংসটি সাজিয়েছেন।

এই দুইজনের আউটের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জাহাঙ্গীরাবাদ। একপ্রান্ত আগলে রেখে মনির হোসেন খেলেন ম্যাচজয়ী ইনিংস। ৪৫.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জাহাঙ্গীরাবাদ। মনির ৬২ বলে ৮ চারে ৫২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। এছাড়া সানজিদুর রহমান ১২ বলে ১১ রানে অপরাজিত থাকেন।
 
বরেন্দ্রর হয়ে আগের ম্যাচে ৬ উইকেট পাওয়া ফাহিম এই ম্যাচে উইকেটশূন্য ছিলেন। হাফসেঞ্চুরির পর দলের হয়ে সর্বোচ্চ দুই উইকেটও নিয়েছেন জাকারিয়া ইসলাম। এছাড়া সজিব আহমেদ, জিহাদুল হক, মিনহাজুল হাসান ও নাঈম আহমেদ নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে জয়ের সুখস্মৃতি নিয়ে মাঠে নামা বরেন্দ্র নর্থজোন আগে ব্যাটিংয়ের সুযোগ পায়। কিন্তু নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রানের বেশি করতে পারেনি তারা। তারপরও অধিনায়ক নাঈম আহমেদ ও জাকারিয়া ইসলাম শান্তর জোড়া হাফসেঞ্চুরিতে লড়াই করার মতো পুজি পায় বরেন্দ্র। ২০ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়া বরেন্দ্রকে টেনে তোলেন অধিনায়ক নাঈম। তার দায়িত্বশীল ৫৪ রানের ইনিংসের উপর ভর করে প্রাথমিক বিপর্যয় সামাল দেয় বরেন্দ্র।  ৭৮ বলে ৫ চারে ৫৪ রান করে দূর্ভাগ্যজনক রানআউটের শিকার হন নাঈম। 

নাঈমের ইনিংসের পর মিডল অর্ডারে নামা জাকারিয়ার ৬৭ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংসের কল্যানে বরেন্দ্রর স্কোরবোর্ড ২৩৫ রানে গিয়ে দাঁড়ায়। ৭ চার ও ২ ছক্কায় জাকারিয়া নিজের ইনিংসটি সাজিয়েছেন। এছাড়া ফাহিম হাবিব ২৩, রাহানুর ইসলাম ২৩ ও জাহিদুল হক ২১ রানের ইনিংস খেলেছেন।

জাহাঙ্গীরাবাদ সেন্ট্রালজোনের বোলারদের মধ্যে শাহরিয়ার আলম, সানজিদুর রহমান ও আবু বক্কর দুটি করে উইকেট নিয়েছেন। এছাড়া খালেদ সাইফুউল্লাহ নিয়েছেন একটি উইকেট।