AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে যোগ দিতে ঢাকা ত্যাগ করলেন সাকিব


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৯ পিএম, ২৭ মার্চ, ২০২১
আইপিএলে যোগ দিতে ঢাকা ত্যাগ করলেন সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে ভারত গেলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। সাম্প্রতিক সময়ে একটি লাইভে এসে ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে মন্তব্য করে আলোচনার জন্ম দিয়েছে সাকিব আল হাসান। যার কারণে আইপিএলে যাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিলো। তবে অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে পূর্ব নির্ধারিত সূচি মোতাবেকই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে খেলতে ভারতের উদ্দ্যেশ্যে বাংলাদেশ ত্যাগ করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ইউএস বাংলার একটি ফ্লাইটে সকাল পৌনে ১০টায় সাকিব কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

গত ২০ মার্চ (শনিবার) দেয়া অনলাইন সাক্ষাৎকারকে কেন্দ্র করে সাকিবের অনাপত্তিপত্র বিষয়ক যে সংশয়ের দেখা দিয়েছিল, তা নিয়ে আর কোনো ধোঁয়াশা নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সাকিবকে আইপিএল খেলতে বাধা দেয়া হবে না- এমনটাই জানিয়েছিল জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

সাকিবের বোমা ফাটানো সাক্ষাৎকারের প্রেক্ষিতে আইপিএল অনাপত্তিপত্র পুনর্বিবেচনার কথা বলেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। তবে সেটি আর হচ্ছে না বলে জানিয়েছেন বোর্ডের প্রভাবশালী কর্মকর্তা ইসমাইল হায়দার মল্লিক। ফলে নিজের পরিকল্পনা মোতাবেকই সব করতে পারবেন সাকিব।

গত ১৬ মার্চ তৃতীয় সন্তানের জনক হওয়ার পর সপ্তাহখানেকের মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে এসেছেন সাকিব। গত মঙ্গলবার প্রথম প্রহরে ঢাকায় পা রাখেন তিনি। তার আগে ২১ মার্চ আইপিএলের অনাপত্তিপত্রের বিষয়ে নতুন করে ভাবার কথা বলেছিলেন আকরাম। কিন্তু সেটির ব্যাপারে বোর্ড কোনো সিদ্ধান্ত নেয়নি।

এ বিষয়ে ক্রিকবাজকে ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, 'সাকিবের অনাপত্তিপত্রের বিষয়টি আগের মতোই থাকবে এবং সে আইপিএলে অংশ নিতে পারবে।' তিনি এটিও জানিয়েছেন, সাকিব যদি নিজ থেকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বলতেন, তাহলে অনাপত্তিপত্রের বিষয়ে নতুন করে ভাবত বোর্ড।

যেহেতু সেটি হচ্ছে না, তাই ২৮ মার্চ সাকিবকে ভারত যাওয়া থেকে আটকাবে না বিসিবি। কলকাতা গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। সেখানে সাতদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে অনুশীলনে নামতে পারবেন তিনি।


একুশে সংবাদ/না/আ

Link copied!