ঢাকা সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ১০ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ইংলিশদের কাছে হেরে ‍‍`ডাক‍‍` মারার রেকর্ড কোহলির!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১৫ এএম, ১৩ মার্চ, ২০২১
ইংলিশদের কাছে হেরে ‍‍`ডাক‍‍` মারার রেকর্ড কোহলির!

টি-টোয়েন্টি সিরিজের শুরুটা পরাজয় দিয়েই করল ভারতীয় ক্রিকেট দল। ২০২১ সালের প্রথম টি-২০ ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হারল ভারত। মাত্র ১৫.৩ ওভারে ম্যাচ শেষ করে ফেলল ইংল্যান্ড। পাশাপাশি লজ্জার রেকর্ড গড়লেন অধিনায়ক বিরাট কোহলি। ভারতের অধিনায়ক হিসেবে ১৪ বার শূন্য রানে আউট হলেন তিনি। এর আগে এই রেকর্ড ছিল সৌরভ গাঙ্গুলির দখলে।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে পিছিয়ে পড়েও দূর্দান্ত ভাবে ফিরে এসেছিল ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে  ভারতীয় স্পিনারের দাপটে ধরাশায়ী হয়েছিল প্রতিপক্ষ। কিন্তু টি-টোয়েন্টি সিরিজের শুরুতেই ছন্দপতন।

অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছিলেন, কেএল রাহুল ও রোহিত শর্মা ওপেন করবেন। সেক্ষেত্রে বেঞ্চে থাকবেন শিখর ধাওয়ান। শেষ পর্যন্ত অবশ্য রাহুল ওপেন করলেও, রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। তার বদলে সুযোগ পান ধাওয়ান। কিন্তু বিশ্বকাপের মহড়া ম্যাচে ব্যর্থ হলেন রাহুল, ধাওয়ান দু'জনেই। রান পেলেন না বিরাটও। ফলে যা হওয়ার তাই হল।  ভারতের ইনিংস শেষ হয়ে গেল মাত্র ১২৪ রানে। শ্রেয়াস আইয়ার ছাড়া ১০ রানের গণ্ডি পার হন ঋষভ পন্থ আর হার্দিক পাণ্ডিয়া। 

জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই মাত্র ৮ ওভারে ৭২ রান যোগ করে ফেলেন জস বাটলার ও জেসন রয়। বাটলার সাজঘরে ফেরেন ২৪ বলে ২৮ রান করে। তার ইনিংসে ছিল দুই চার ও একটি ছয়ের মার।

অপর ওপেনার জেসন রয় এগুচ্ছিলেন ব্যক্তিগত ফিফটির দিকে। কিন্তু তাকে ৪৯ রানে থামিয়ে দেন ওয়াশিংটন সুন্দর। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ইংলিশ ওপেনার। তার ব্যাট থেকে আসা ৩২ বলের ইনিংসটিতে ছিল ৪টি চার ও ৩টি ছয়ের মার।

পরে বাকি কাজ সারেন জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। দুজনের ২৬ বলে ৪১ রানের অবিচ্ছিন্ন জুটিতে সহজ জয় পায় ইংল্যান্ড। মালান ২৪ ও বেয়ারস্টো ২৬ রানে অপরাজিত ছিলেন।

একুশেসংবাদ/অমৃ