AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিউজিল্যান্ডের দল ঘোষণা, থাকছে তিন নতুন মুখ 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:১৫ এএম, ১১ মার্চ, ২০২১
নিউজিল্যান্ডের দল ঘোষণা, থাকছে তিন নতুন মুখ 

বাংলাদেশের বিপক্ষে নিজেদের মাটিতে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ইনজুরিতে পড়ায় এই সিরিজে থাকছেন না কিউইদের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন। তার পরিবর্তে টাইগারদের বিপক্ষে সিরিজে স্বাগতিকদের নেতৃত্ব দেবেন টম লাথাম। 

কনুইয়ের ইনজুরিতে পড়ে এই সিরিজে উইলিয়ামসনের না থাকা নিশ্চিত হয়েছিল আগেই। তার না থাকার সুবাদে দলে সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে দারুণ করা ডেভেন কানওয়ে। কিউইদের পক্ষে ওয়ানডেতে এখনো অভিষেকের অপেক্ষায় আছেন তিনি। 

কানওয়ে ছাড়াও এই দলে সুযোগ পেয়েছেন আরও দুই নতুন মুখ তরুণ ব্যাটসম্যান উইল ইয়াং ও অলরাউন্ডার ডেরেয়ল মিচেল। 

ফিট থাকায় ডাক পেয়েছেন মার্টিন গাপটিল। পিঠ ও গোড়ালির ইনজুরির কারণে জায়গা হয়নি লকি ফার্গুসন ও কলিন ডি গ্র্যান্ডহোমের। বোলিং আক্রমণে যথারীতি আছেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কাইল জেমিসন ও ম্যাট হেনরি।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ১৩ সদস্যের ওয়ানডে দলে যারা থাকছে,  ট্রেন্ট বোল্ট, ডেভেন কানওয়ে, মার্টিন গাফটিল, ম্যাট হেনরি, কাইল জেমিনসন, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেরেয়ল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর ও উইল ইয়াং

আগামী ২০ মার্চ ডানেডিনে শুরু হবে প্রথম ওয়ানডে। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে কিউইদের বিপক্ষে বাকি দুই ওয়ানডে খেলবে অধিনায়ক তামিম ইকবালের দল। প্রথম ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়, পরেরটি সকাল সাতটায় হওয়ার পর শেষ ওয়ানডে হবে ভোর চারটায়।

এরপর তিনটি টি-টোয়েন্টি হবে আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। টি-টোয়েন্টি তিনটি হবে যথাক্রমে হ্যামিল্টন, নেপিয়ার ও ওয়েলিংটনে। প্রথম টি-টোয়েন্টি বাংলাদেশ সময় সকাল সাতটায় হলেও পরের দুইটি হবে দুপুর বারোটায়।

একুশেসংবাদ/অমৃ

Link copied!