AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেই ক্রাইস্টচার্চ, আবারও হামলার শঙ্কা- কেমন আছেন মুশফিকরা!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৪ পিএম, ৫ মার্চ, ২০২১
সেই ক্রাইস্টচার্চ, আবারও হামলার শঙ্কা- কেমন আছেন মুশফিকরা!

নিউজিল্যান্ড সফরে কোয়ারেন্টাইন শেষে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে টাইগারদের অনুশীলন। সেখানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে বিস্মৃতির ক্রাইস্টচার্চেই আছে বাংলাদেশের ক্রিকেট দল। 

বছর দুয়েক আগে শেষবার যখন নিউজিল্যান্ডে গিয়েছিল বাংলাদেশ, তখন টেস্ট সিরিজের শেষ ম্যাচ না খেলেই ফিরে আসতে হয়েছিল দেশে। কারণ সেই ম্যাচের দুইদিন আগে ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড ইসলামিক সেন্টারে করা হয় ভয়াবহ সন্ত্রাসী হামলা। যেখানে জুমআর নামাজ আদায় করতে যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা।  অল্পের জন্য ক্রাইস্টচার্চ মসজিদ আল নূরে হওয়া সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পায় ক্রিকেটাররা। সেই সফরে তৃতীয় টেস্ট আর হয়নি। জরুরি ভিত্তিতে দেশে ফিরে এসেছিল বাংলাদেশ দল। ক্রিকেটারদের প্রায় সবাই জানিয়েছিলেন, খুব কাছ থেকে সেই হামলার ঘটনা দেখে তারা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

এদিকে, আগামী ১৫ মার্চ সেই হামলার দুই বছর পূরণ হবে। নিউজিল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যমের খবর, দুই বছর পূর্তিতে আবারও সেই দুই মসজিদে হামলার হুমকি দেয়া হয়েছে। তবে এই পরিকল্পনা বাস্তবায়ন করার আগেই দুই সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে নিউজিল্যান্ড পুলিশ। তাদের নামধাম কিংবা হামলার পরিকল্পনার বিষয়ে কিছু জানায়নি পুলিশ।

এই খবর বাইরে আসার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন চলে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাপারে। আবারও একই হুমকির খবরে তাদের মানসিক অবস্থা কী? এমন নানান প্রশ্নই হাজির হয়েছে পরিস্থিতির কারণে। তবে স্বস্তির খবর হলো, এসব থেকে দূরেই আছে জাতীয় দলের ক্রিকেটাররা।

দলের সঙ্গে টিম লিডার হিসেবে যাওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করেছেন, ক্রাইস্টচার্চে আবারও হামলার হুমকি কিংবা নর্থ আইল্যান্ডে পরপর তিনটি ভূমিকম্পের খবরে চিন্তিত নয় বাংলাদেশ দল। কেননা তাদেরকে পুরোপুরি সেনা তত্ত্বাবধানে কড়া নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে।

নিরাপত্তার বিষয়ে অভয় দিয়ে তিনি আরও বলেন, ‘আমরা এখন যেখানে আছি সেটা অনেক বেশি নিরাপত্তাবেষ্টিত। এই জায়গাটি পুরোপুরি আর্মি নিয়ন্ত্রিত। যেহেতু নিউজিল্যান্ড সরকার বা ক্রিকেট বোর্ডের কাছ থেকে আমাদের সে অর্থে কিছু জানানো হয়নি, তাই আমরা খুব একটা চিন্তিত নই। এখানে আমরা ভালো অবস্থায় আছি।’

একুশেসংবাদ/অমৃ

Link copied!