AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ ঐতিহাসিকভাবেই আলাদা গুরুত্ব বহন করে’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:০৫ পিএম, ৪ মার্চ, ২০২১
‘আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ ঐতিহাসিকভাবেই আলাদা গুরুত্ব বহন করে’

বাংলাদেশের প্রেক্ষাপটে ফুটবল মানে ব্রাজিল-আর্জেন্টিনা। আর যদি এই দল দুটি মুখোমুখি হয়, তাহলে তো কথাই নেই! পরতে পরতে উত্তেজনা আর রোমাঞ্চের ছড়াছড়ি। শুধু বাংলাদেশ নয়, লাতিন আমেরিকার দেশ দুটির লড়াই ভিন্ন মাত্রা যোগ করায় এই মহারণের অপেক্ষায় থাকে গোটা ফুটবল বিশ্ব। 

এই প্রসঙ্গে ব্রাজিল কোচ জানালেন, অন্তত তার কাছে ম্যাচটার মাহাত্ম্য বিশ্বকাপ বাছাইয়ের চেয়েও বেশি কিছুর।

ঐতিহাসিকভাবেই ব্রাজিল আর আর্জেন্টিনা একে অপরের চিরপ্রতিদ্বন্দী। এ কারণেই তিতের কাছে এ ম্যাচটা নেহায়েতই বাছাইপর্বের একটা ম্যাচ নয়। সম্প্রতি ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ব্রাজিল-আর্জেন্টিনা, কিংবা ব্রাজিল-উরুগুয়ের লড়াইগুলো ঐতিহাসিকভাবেই আলাদা গুরুত্ব বহন করে। তাছাড়া আর্জেন্টিনা দলেও দারুণ কিছু খেলোয়াড় আছে। আর তাই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ হলেও আমার চোখে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটা নিজেই একটা আলাদা প্রতিযোগিতা।’

বাছাইপর্বেও ম্যাচটার গুরুত্ব কম নয়। দুই দলই বাছাইপর্বে ম্যাচ খেলেছে চারটি। ব্রাজিল সবকটিতেই জিতেছে, অন্যদিকে আর্জেন্টিনা ড্র করেছে একটি ম্যাচে। ১২ পয়েন্ট নিয়ে কনমেবল বিশ্বকাপ বাছাইয়ের শীর্ষে আছে ব্রাজিল। তাদের মাঠে ১০ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে থাকা আর্জেন্টিনা খেলবে আগামী ৩১ মার্চ। তার আগে অবশ্য লিওনেল মেসির দল খেলবে উরুগুয়ের বিপক্ষে। আর ব্রাজিল মুখোমুখি হবে কলম্বিয়ার। দুটো ম্যাচই দুই দল জিতে গেলে ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথটা হয়ে যেতে পারে শীর্ষে ওঠার লড়াইও।


একুশেসংবাদ/অমৃ

Link copied!