AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবন্ধু ১২তম তীর জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপস অনুষ্ঠিত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৪০ পিএম, ২ মার্চ, ২০২১
বঙ্গবন্ধু ১২তম তীর জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপস অনুষ্ঠিত

বঙ্গবন্ধু ১২তম তীর জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপস ২০২১ এর কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা আজ সকাল সাড়ে ৮ টায় কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়। 

চ্যাম্পিয়নশিপসে দেশের বিভিন্ন সার্ভিসেস সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, বিকেএসপি এবং ক্লাবসহ ৪০ দল থেকে ১৪৮ জন খেলোয়াড় অংশগ্রহণ করে। 

দলসমূহ রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনের একক, দলগত ও মিশ্র দলগত ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা শুরু করে।

আজ বিকেল ৩টায় কক্সবাজারস্থ শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু ১২তম তীর জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপস ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়নশিপসের শুভ উদ্বোধন ঘোষণা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো: জাহিদ আহ্সান রাসেল, এমপি। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া-১) জনাব মো: আব্দুল করিম এনডিসি ও কক্সবাজার জেলা প্রশাসক জনাব মো: মামুনুর রশীদ। 

এ সময় উপস্থিত ছিলেন সিটি গ্রুপের সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার জনাব রুবাইয়াত আহমেদ, বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো: মইনুল ইসলাম (অব:), সহ-সভাপতি জনাব মো: আনিসুর রহমান দিপু ও সুব্রত মজুমদার ডলার ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, প্রতিযোগিতা ও মাঠ ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক জনাব রশিদুজ্জামান সেরনিয়াবাত, আরচ্যার, দলীয় কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

আজ খেলার ১ম দিনে কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে রামকৃষ্ণ সাহা (বাংলাদেশ বিমান বাহিনী) ৬৫৭ স্কোর করে ১ম, মো: শাকিব মোল্লা (বাংলাদেশ আনসার) ৬৫৪ স্কোর করে ২য়, মো: তামিমুল ইসলাম (বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব) ৬৫৩ স্কোর করে ৩য়, আব্দুর রহমান আলিফ (বিকেএসপি) ৬৪৭ স্কোর করে ৪র্থ এবং মো: সাগর ইসলাম (ঢাকা জেলা ক্রীড়া সংস্থা) ৬৪৬ স্কোর করে ৫ম স্থান অর্জন করেন।

রিকার্ভ মহিলা এককে  মেহেনাজ আক্তার মনিরা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৬১৫ স্কোর করে ১ম, মোসাম্মৎ ইতি খাতুন (বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব) ৬০৭ স্কোর করে ২য়, বিউটি রায় (বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব) ৬০৫ স্কোর করে ৩য়, দিয়া সিদ্দিকী (বিকেএসপি) ৬০৪ স্কোর করে ৪র্থ এবং নাসরিন আক্তার (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৫৯৩ স্কোর করে ৫ম স্থান অর্জন করেন।

রিকার্ভ পুরুষ দলগতভাবে ১৬টি দলের মধ্যে বাংলাদেশ আনসার (মো: রোমান সানা, মো: শাকিব মোল্লা ও মো: ইমদাদুল হক মিলন) ১৯২৪ স্কোর করে ১ম, বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব (মোহাম্মদ তামিমুল ইসলাম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও মো: আল আমিন) ১৯১৩ স্কোর করে ২য় এবং বিকেএসপি (আব্দুর রহমান আলিফ, প্রদীপ্ত চাকমা ও শেখ সজিব) ১৯০৩ স্কোর করে ৩য় স্থান করে।

রিকার্ভ মহিলা দলগতভাবে ৬টি দলের মধ্যে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব (মেহেনাজ আক্তার মনিরা, রাবেয়া আক্তার ও নাসরিন আক্তার) ১৭৫৬ স্কোর করে ১ম, বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব (বিউটি রায়, মোসাম্মৎ ইতি খাতুন ও মোসাম্মৎ রাদিয়া আক্তার শাপলা) ১৭১৯ স্কোর করে ২য় এবং বিকেএসপি (দিয়া সিদ্দিকী, ফাহমিদা সুলতানা নিশা ও উম্যাচিং মার্মা) ১৬৮৫ স্কোর করে ৩য় স্থান করে।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ১৫টি দলের মধ্যে বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব ( মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোসাম্মৎ ইতি খাতুন) ১২৬০ স্কোর করে ১ম, বিকেএসপি (আব্দুর রহমান আলিফ ও দিয়া সিদ্দিকী) ১২৫১ স্কোর করে ২য় ও বাংলাদেশ আনসার (মো: শাকিব মোল্লা ও মোসাম্মৎ নাজমিন খাতুন) ১২২৯ স্কোর করে স্কোর করে ৩য় স্থান অর্জন করে।

কম্পাউন্ড পুরুষ এককে অসীম কুমার দাস (বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব) ৬৮৪ স্কোর করে ১ম, মোহাম্মদ আশিকুজ্জামান (বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব) ৬৮১ স্কোর করে ২য়, মো: মিঠু রহমান (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৬৮১ স্কোর করে ৩য়, মো: সোহেল রানা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৬৮০ স্কোর করে ৪র্থ ও হিমু বাছাড় (বিকেএসপি) ৬৮০ স্কোর করে ৫ম স্থান অর্জন করেন।

কম্পাউন্ড মহিলা এককে রোকসানা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৬৯০ স্কোর করে ১ম, সুস্মিতা বনিক (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৬৭১ স্কোর করে ২য়, তানিয়া রীমা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৬৬৬ স্কোর করে ৩য়, বন্যা আক্তার (বাংলাদেশ আনসার) ৬৬৫ স্কোর করে ৪র্থ এবং সুমা বিশ্বাস (বাংলাদেশ আনসার) ৬৬২ স্কোর করে ৫ম স্থান অর্জন করেন।

কম্পাউন্ড পুরুষ দলগতভাবে ৮টি দলের মধ্যে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব (মো: জাবেদ আলম, মো: মিঠু রহমান ও মো: সোহেল রানা) ২০২৭ স্কোর করে ১ম, বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব (অসীম কুমার দাস, মো: আশিকুজ্জামান ও ভানরুম বম) ২০২১ স্কোর করে ২য় এবং বিকেএসপি (আব্দুল্লাহ আল শোয়েব, হিমু বাছাড় ও মো: আসিফ মাহমুদ) ১৯৯৯ স্কোর করে ৩য় স্থান অর্জন করে।

কম্পাউন্ড মহিলা দলগতভাবে ৫টি দলের মধ্যে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব (রোকসানা আক্তার, সুস্মিতা বনিক ও তানিয়া রীমা) ২০২৭ স্কোর করে ১ম, বাংলাদেশ আনসার (সুমা বিশ্বাস, বন্যা আক্তার ও মোসাম্মৎ লামিয়া ইসলাম) ১৯৬৬ স্কোর করে ২য় এবং বাংলাদেশ পুলিশ আরচ্যারী ক্লাব (রিতু আক্তার, শিউলি আক্তার ও মোসাম্মৎ হুমায়রা খাতুন) ১৯৪০ স্কোর করে ৩য় স্থান অর্জন করে।

কম্পাউন্ড মিশ্র দলগতভাবে ৭টি দলের মধ্যে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব (মিঠু রহমান ও রোকসানা আক্তার) ১৩৭১ স্কোর করে ১ম, বাংলাদেশ আনসার (ঐশ^র্য্য রহমান ও বন্যা আক্তার) ১৩৪৫ স্কোর করে ২য় ও বাংলাদেশ পুলিশ (অসীম কুমার দাস ও মোসাম্মৎ হুমায়রা খাতুন) ১৩৩৮ স্কোর করে ৩য় স্থান অর্জন করে। 


একুশে সংবাদ/ জি.র /এস

Link copied!