AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিকুঞ্জে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৪৬ এএম, ২ মার্চ, ২০২১
নিকুঞ্জে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট সেটিসফেকশন বা ডাব্লিউ ডি এস আয়োজনে নিকুঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জের পার্কে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বর্ণ মেলা ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে ডাব্লিউ ডি এস। এ সময় ১৯৫২ সালে বাংলা ভাষার জন্য আত্মত্যাগ করা ভাষা শহীদদের স্মরণ করা হয়।

একটু ভিন্ন রূপে ভাষা আন্দোলনের ইতিহাস ঐতিহ্য প্ল্যা কার্ড ও ছবি আকারে তুলে ধরা হয়। মূলত আগামীর প্রজন্মকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বিস্তারিত দিক জানাতেই এ আয়োজন। শিশু কিশোরদের ভাষা দিবস সম্পর্কে উদ্বুদ্ধ করতে ক্রীড়া প্রতিযোগিতায় আয়োজন করা হয়।

১৪টি ইভেন্টে নিকুঞ্জের অনূর্ধ্ব- ১২ বয়সের শিশু কিশোররা অংশ নেন। চার দিন ব্যাপী এই ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন ঢাকা ১৮ নং আসনের সংসদ সদস্য হাবিব হাসান।

এ সময় তিনি আয়োজকদের প্রতি বছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আয়োজনের পরামর্শ দেন। স্বাধীনতা দিবস উপলক্ষে আরো বড় পরিসরে আয়োজনের পরিকল্পনার কথা জানিয়েছেন ডাব্লিউ ডি এসের চেয়ারম্যান মাজেদুল হক শুভ।

একুশে সংবাদ/ জ.ম /এস

Link copied!