AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চূড়ান্ত হলো ওয়ার্ল্ড সিরিজের ৬ দলের স্কোয়াড


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৩১ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২১
চূড়ান্ত হলো ওয়ার্ল্ড সিরিজের ৬ দলের স্কোয়াড

আগামী ৫ মার্চ থেকে ভারতের রায়পুরের ছত্তিশগড়ে মাঠে গড়াবে প্রাক্তন ক্রিকেটারদের আসর ''রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ''। দ্বিতীয়বারের মতো বসছে এই আসর। গতবার অংশ নিয়েছিল ভারত,দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া। তবে গতবার সিরিজি শুরু হলেও, করোনা ভাইরাস মহামারীর কারণে বাধ্য হয়েই তা মাঝপথে বন্ধ করতে হয়েছিল। এবার ফের শুরু হতে চলেছে এই প্রতিযোগিতা। তবে করোনার কারণে এবছর খেলছে না অস্ট্রেলিয়া। প্রথমবারের মতো অংশ নিচ্ছে ইংল্যান্ড ও বাংলাদেশ। এইবারের ৬ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও দেখা যাবে ভারত, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটারদের।

যদিও শুরুতে রোড সেফটি ওয়াল্ড সিরিজে খেলার কথা ছিল না বাংলাদেশের। অস্ট্রেলিয়া এই টুর্নামেন্ট থেকে নিজাদের নাম সরিয়ে নেয়ায় সুযোগ হয়েছে বাংলাদেশ লেজেন্ডস নামে দলটির। এছাড়া প্রথমবারের মতো খেলছে ইংল্যান্ড লেজেন্ডসও।

বাকি চার দল ভারত, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা গত আসরে খেলায় এবার তাদের স্কোয়াডে অপরিবর্তিতই রয়েছে। প্রথমবার করে সুযোগ পাওয়ায় বাংলাদেশ ও ইংল্যান্ডের চূড়ান্ত স্কোয়াড গতকাল (২৬ ফেব্রুয়ারি) প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ লেজেন্ডস স্কোয়াডঃ
খালেদ মাহমুদ সুজন, নাফিস ইকবাল, মোহাম্মদ রফিক, আব্দুর রাজ্জাক, খালেদ মাসুদ পাইলট, হান্নান সরকার, জাভেদ ওমর, রাজিন সালেহ, মেহরাব হোসেন অপি, আফতাব আহমেদ, আলমগীর কবির, মোহাম্মদ শরিফ, মুশফিকুর রহমান বাবু, মামুনুর রশিদ।

ইংল্যান্ড লেজেন্ডস স্কোয়াডঃ
কেভিন পিটারসেন, ওয়াইজ শাহ, ফিলিপ মাস্টার্ড, মন্টি পানেসার, ঙ্ক কম্পটন, কবির আলি, সাজিদ মাহমুদ, জেমস ট্রেডওয়েল, ক্রিস স্কোফিল্ড, জোনাথন ট্রট, রায়ান সাইডবটম, উসমান আফয়াল, ম্যাথু হগার্ড ও জেমস টিনডাল।

ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস স্কোয়াডঃ
ব্রেয়ান লারা, দাঞ্জা হায়াত, ড্যারেন গঙ্গা, রেনফোর্ড পিনক, রিকার্ডো পাওয়েল, শিবনারায়ন চন্দরপাল, অ্যাডাম স্যানফোর্ড, দিনানাথ রামনারাইন, পেড্রো কলিন্স, স্যামুয়েল বাদ্রি, সুলেমান বেন, টিনো বেস্ট, কার্ল হুপার, রিডলি জ্যাকবস।

ভারত লেজেন্ডস স্কোয়াডঃ
মোহাম্মদ কাইফ, রবি গায়কোয়াড়, শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, যুবরাজ সিং, মনপ্রীত গনি, মুনাফ প্যাটেল, প্রজ্ঞান ওঝা, জহির খান, ইরফান পাঠান, নোয়েল ডেভিড, সৈরাজ বাহুটুলে, সঞ্জয় বাঙ্গার, সামির দিঘে।

শ্রীলঙ্কা লেজেন্ডস স্কোয়াডঃ
চামারা কাপুগেদেরা, দুলাঞ্জানা বিজেসিংহে, মারভান আতাপাত্তু, অজন্তা মেন্ডিস, চামিন্দা ভাস, মুত্তিয়াহ মুরালিধরন, রঙ্গনা হেরাথ, সাচিত্রা সেনানায়েকে, থিলান থুশারা, উপুল চন্দনা, পারভেজ মাহরুফ, মালিন্দা ওয়ার্নাপুরা, তিলকারত্নে দিলশান, রমেশ কালুভিথারানা।

দক্ষিণ আফ্রিকা লেজেন্ডস স্কোয়াডঃ
হার্শেল গিবস, জ্যাক রুডলফ, জন্টি রোডস, লয়েড নরিস জোনস, মার্টিন ভ্যান জার্সভেল্ড, গারনেট ক্রুগার, পল হ্যারিস, রজার টেলিমাচাস, অ্যালবি মরকেল, অ্যান্ড্রু হল, ইয়োহান ভ্যান ডার ওয়াথ, ল্যান্স ক্লুজনার, রায়ান ম্যাকলারেন, মর্নে ভ্যান উইক।

 


একুশে সংবাদ/ক/আ

Link copied!