AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রিকেটকে বিদায় জানালেন বিনয় ও ইউসুফ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৪৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২১
ক্রিকেটকে বিদায় জানালেন বিনয় ও ইউসুফ

‘প্রথম যেদিন ভারতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছিলাম, দিনটার কথা স্পষ্ট মনে রয়েছে। আমি শুধু জাতীয় দলের জার্সিই গায়ে চাপাইনি, বরং আমার পরিবার, কোচ, বন্ধু, গোটা দেশ ও সেই সঙ্গে নিজের প্রত্যাশাকে কাঁধে তুলে নিয়েছিলাম। .. তবে আজকের দিনটা একটু আলাদা। আজ কোনও বিশ্বকাপ বা আইপিএলের ফাইনাল নেই। তা সত্ত্বেও এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। আজ সেই সময় এসেছে, যখন জীবনের এই ইনিংসটায় দাঁড়ি পড়ে যাচ্ছে। আমি সব ধরণের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করছি।’ ক্রিকেট ক্যারিয়ারের সমাপ্তি রেখায় এসে টুইটারে এভাবেই বলছিলেন ইউসুফ পাঠান। 

ঘণ্টা খানেকের ব্যবধানে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন টিম ইন্ডিয়া তথা কলকাতা নাইট রাইডার্সের দুই প্রাক্তন তারকা বিনয় কুমার ও ইউসুফ পাঠান। বিনয় কুমার ক্রিকেটের বুটজোড়া তুলে রাখার খবর জানানোর ঠিক পরেই সোশ্যাল মিডিয়াতেই ব্যাট-প্যাড তুলে রাখার কথা ঘোষণা করেন ইউসুফ।


তিনি ভারতের হয়ে ৫৭টি ওয়ান ডে ও ২২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২টি শতরান ও ৩টি অর্ধশতরান-সহ ৮১০ রান করা ছাড়াও ৩৩টি উইকেট নিয়েছেন তিনি। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২৩৬ রান করেন সিনিয়র পাঠান এবং উইকেট নেন ১৩টি। দেশের জার্সিতে ২০০৭ টি-২০ বিশ্বকাপ ছাড়াও ২০১১ আইসিসি ওয়ান ডে বিশ্বকাপ জিতেছেন তিনি।

রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলেছেন ইউসুফ। রাজস্থানের হয়ে একবার ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২ বার ইন্ডিয়ান প্রিমিয়র লিগ জিতেছেন সিনিয়র পাঠান।

একুশে সংবাদ/হ/আ

Link copied!