AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলের জন্য শ্রীলঙ্কা টেস্ট থেকে নিজের নাম কাটলেন সাকিব


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৪৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২১
আইপিএলের জন্য শ্রীলঙ্কা টেস্ট থেকে নিজের নাম কাটলেন সাকিব

গতকাল বৃহস্পতিবার আইপিএলের নিলাম থেকে ২ কোটি রুপি ভিত্তিমূল্যের সাকিবকে কলকাতা কিনে নেয় ৩ কোটি ২০ লাখ রুপিতে।  আসছে এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইপিএলের ১৪তম আসর। এদিকে আইপিএলের সময় যে আন্তর্জাতিক সিরিজ খেলার কথা বাংলাদেশের সেখানে তার উপস্থিতি নিয়ে তৈরি হয়েছিলো ধোঁয়াশা। তবে দেশের বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, দেশের সাথে আন্তর্জাতিক সিরিজ খেলার থেকে আইপিএলে খেলতে বেশি আগ্রহী সাকিব আল হাসান। 

এদিকে বিশ্বস্ত সূত্র জানিয়েছে, আইপিএলে খেলার জন্য বিসিবির কাছে আগেই মৌখিকভাবে ছুটি চেয়েছেন সাকিব। বিসিবির থেকে ইতিবাচক সাড়া পেয়েই পরশু রাতে ক্রিকেট পরিচালনা প্রধান আকরাম খানকে ছুটি চেয়ে ই–মেইল করেন তিনি। এরপর কাল আইপিএলের জন্য সাকিবকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি। 

বিষয়টি নিশ্চিত করে আকরাম খান বলেন, ‘সাকিব এই মুহূর্তে টি–টোয়েন্টি খেলতে চায়। টেস্ট খেলতে চায় না। আইপিএলের জন্য ছুটি চেয়েছে সে। আমরাও মনে করি কেউ খেলতে না চাইলে তাকে জোর করে খেলিয়ে লাভ নেই। তাই সাকিবকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।’

দিন–তারিখ এখনো চূড়ান্ত না হলেও আইপিএল শুরু হওয়ার কথা এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে। চলবে প্রায় মে মাসজুড়েই। কিন্তু এপ্রিল–মে, এই দুই মাসেই বাংলাদেশ দল দুটি সিরিজ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। এপ্রিলে বাংলাদেশ দল শ্রীলঙ্কায় যাবে দুই টেস্টের সিরিজ খেলতে। এরপর মে মাসে তিন ওয়ানডের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। সিরিজ দুটির সূচি এখনো চূড়ান্ত না হলেও এপ্রিল–মে মাসে যে সিরিজগুলো হবে, তা চূড়ান্তই। সাকিব টেস্ট সিরিজ থেকে ছুটি চাইলেও ওয়ানডে সিরিজে খেলবেন বলে জানিয়েছেন বিসিবিকে।

একুশেসংবাদ/অমৃ

Link copied!