AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন নামে আসছে প্রীতির পাঞ্জাব


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৩৯ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২১
নতুন নামে আসছে প্রীতির পাঞ্জাব

দিল্লি ক্যাপিটালস (পূর্বে দিল্লি ডেয়ারডেভিলস) এবং রাইজিং পুনে সুপারজায়ান্টের (পূর্বে পুনে ওয়ারিয়র্স) পর আইপিএলের তৃতীয় ফ্র্যাঞ্চাইজি দল হিসেবে নাম পরিবর্তনের রাস্তায় হাঁটল প্রীতির পাঞ্জাব। সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে দীর্ঘ আলোচনার পর নতুন নাম স্থির করা হয়েছে। এমনকি রাতারাতি এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। কিংস ইলেভেন পাঞ্জাব থেকে পাঞ্জাব কিংস হওয়ার পরিকল্পনাটি নাকি দীর্ঘ সময়ের। উল্লেখ্য, কোটিপতি লিগে পাঞ্জাবের এই ফ্র্যাঞ্চাইজি দলটির সেরা সাফল্য বলতে ২০১৪ ফাইনাল। অর্থাৎ, অধরা মাধুরি লক্ষ্যেই চতুর্দশ আইপিএলে নামবে তারা।

তবে ২০২০ আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের দুরন্ত প্রত্যাবর্তনের সাক্ষী ছিল সংযুক্ত আরব আমিরশাহী। প্রথম সাত ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পাওয়া কেএল রাহুল নেতৃত্বাধীন দল দ্বিতীয় পর্বে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। এমনকি একটা সময় রীতিমতো প্লে-অফের দৌড়ে চলে আসে। কিন্তু অল্পের জন্য সেই সুযোগ হাতছাড়া হয় গেইল-রাহুলদের। দলের পারফরম্যান্সে ব্যাট হাতে উল্লেখযোগ্য ভূমিকা ছিল এই দুই ব্যাটসম্যানের। টুর্নামেন্টে ৬৭০ রান করে সর্বাধিক রান সংগ্রাহক হন পাঞ্জাব অধিনায়ক রাহুলই। উল্লেখ্য, রবিচন্দ্রন অশ্বিন দল ছাড়ায় রাহুলের হাতে গত মরশুমে দলের অধিনায়কত্বের দায়িত্বভার সঁপে দিয়েছিল কর্তৃপক্ষ।

১৪ ম্যাচে ৬টি জয় দিয়ে আইপিএলের গত মৌসুমে দাঁড়ি টানে কিংস ইলেভেন পঞ্জাব। চতুর্দশ আইপিএলেও দক্ষিণী ব্যাটসম্যানের নেতৃত্বেই অভিযান শুরু করবে প্রীতির দল। তার আগে এই নাম পরিবর্তন ভীষণই উল্লেখযোগ্য ঘটনা। উল্লেখযোগ্যভাবে ফ্র্যাঞ্চাইজির দীর্ঘদিনের ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলকে নতুন মৌসুমের জন্য আর রিটেইন করেনি পঞ্জাব। পাশাপাশি জিমি নিশম, শেলডন কটরেল কিংবা মুজিব উর রহমানদেরও ছেড়ে দিয়েছেন পঞ্জাব। আগামী ১৮ ফেব্রুয়ারি নিলামে সেইসব বিদেশি ক্রিকেটারদের কোটাপূরণ করাই লক্ষ্য পঞ্জাবের। আগামী বৃহস্পতিবার চেন্নাইয়ের এক পাঁচতারা হোটেলে বসছে চতুর্দশ আইপিএলের নিলাম।


একুশে সংবাদ/ক/আ

Link copied!