ঢাকা শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সাকিব ৪২০!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৭ পিএম, ২৭ জানুয়ারি, ২০২১
সাকিব ৪২০!
সাকিব আল হাসান

সাকিব আল হাসান

দীর্ঘ এক বছর পর নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই নিজের জায়গা আবার দখল করলেন সাকিব। সাকিবের নিষেধাজ্ঞাকালে মোহাম্মদ নবীই ছিলেন র‍্যাংকিংয়ের শীর্ষ অলরাউন্ডার। সাকিব র‍্যাংকিংয়ে ফেরার পর পয়েন্টের ভিত্তিতে ছেড়ে দিতে হয় তার শীর্ষস্থান। হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে সাকিবের রেটিং পয়েন্ট ৩৭৩ থেকে বেড়ে হয়েছে ৪২০। অন্যদিকে ৩০১ থেকে ২৯৪ এ নেমে গেছে নবীর পয়েন্ট।

এদিকে, দীর্ঘ ১০ মাস পর ওয়ানডে ক্রিকেটে ফিরেই আইসিসি র‍্যাংকিংয়ে দারুণ উন্নতি করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। বোলারদের র‍্যাংকিংয়ে শীর্ষ পাঁচে ঢুকে পড়েছেন মেহেদী হাসান মিরাজ।

বোলারদের র‍্যাংকিংয়ে মেহেদী হাসান মিরাজ শীর্ষ পাঁচে ও মুস্তাফিজুর রহমান শীর্ষ দশে ঢুকে পড়েছেন। মিরাজ আছেন চতুর্থ স্থানে, মুস্তাফিজ অষ্টম স্থানে। শীর্ষ ১৫ জন বোলারের তালিকায় আছেন আরেক বাংলাদেশি। সাকিব আল হাসান ১৫ ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৩তম স্থানে। এক ম্যাচ খেলেই মোহাম্মদ সাইফউদ্দিন তিন ধাপ এগিয়ে বোলারদের মধ্যে আছে ৪৩তম স্থানে।

আর ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ ১৫-তে ঢুকেছেন মুশফিকুর রহিম, আগের থেকে এক ধাপ উন্নতি হয়েছে তার। তামিম ইকবালও এক ধাপ এগিয়ে এখন ২২তম। মাহমুদউল্লাহ রিয়াদ ৫ ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে অবস্থান করছেন ৪৯তম স্থানে।

তবে শীর্ষ দশে কোন পরিবর্তন হয়নি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে। তবে বোলারদের মধ্যে রাজসিক উত্থানে শীর্ষ দশে প্রবেশ করেছেন দুই টাইগার মিরাজ ও মুস্তাফিজ।


একুশে সংবাদ/এ/আ