AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

 রেকর্ড গড়লেন অ্যান্ডারসন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪২ পিএম, ২৩ জানুয়ারি, ২০২১
 রেকর্ড গড়লেন অ্যান্ডারসন

জেমস অ্যান্ডারসন

ভারতে আসার আগে ফের বিধ্বংসী জেমস অ্যান্ডারসন। একই দিনে গ্লেন ম্যাকগ্রা ও রিচার্ড হ্যাডলির রেকর্ড ভাঙলেন। বয়স তার কাছে শুধুই একটা সংখ্যা। ৩৮ বছরে এসেও বলে আগুন ঝরাচ্ছেন ইংল্যান্ডের ডান হাতি ফার্টবোলার। টেস্টে ৩০ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট সংগ্রহ করলেন জেমস অ্যান্ডারসন। ভেঙে দিলেন গ্লেন ম্যাকগ্রার রেকর্ড।

২৯ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট সংগ্রহ করেছিলেন অজি পেসার গ্লেন ম্যাকগ্রা। সবচেয়ে বেশি বয়সে এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নেওয়ার নজিরও গড়লেন অ্যান্ডারসন। উপমহাদেশীয় উইকেটে ফার্ট বোলারদের মধ্যে সবচেয়ে বেশি বয়সে এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার নজির ছিল রিচার্ড হ্যাডলির। ৩৭ বছর বয়সে সেই কীর্তি গড়েছিলেন প্রাক্তন কিউই ক্রিকেটার। হ্যাডলির সেই রেকর্ডও ভেঙে দিলেন অ্যান্ডারসন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে বাদ পড়েন। দ্বিতীয় টেস্টে দলে জায়গা পেয়েই বল হাতে আগুন ঝরালেন অ্যান্ডারসন। ৬ উইকেট নেন ইংল্যান্ডের এই জোরে বোলার। টেস্টে এখনও পর্যন্ত ৬০৬ উইকেট সংগ্রহ করেছেন অ্যান্ডারসন। টেস্টে সবচেয়ে বেশিবার এক ইনিংসে ৫ বা তার অধিক উইকেট সংগ্রহের নজির রয়েছে মুরলীধরনের। শ্রীলঙ্কার কিংবদন্তী অফস্পিনার ৬৭ বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন। মুরালীর পরে রয়েছেন শেন ওয়ার্ন (৩৭ বার), রিচার্ড হ্যাডলি (৩৬ বার) এবং অনিল কুম্বলে (৩৫ বার)।

একুশে সংবাদ/ট/আ

Link copied!