AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘরে ফিরার আগেই বাবার কবর যিয়ারত করলেন সিরাজ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১০ পিএম, ২১ জানুয়ারি, ২০২১
ঘরে ফিরার আগেই বাবার কবর যিয়ারত করলেন সিরাজ

বৃহস্পতিবার সকালেই ভারতীয় ক্রিকেটাররা অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জিতে দেশে ফিরেছেন। দিল্লি হয়ে শামসাবাদের বিমানবন্দরে সিরাজ নামার পর তাঁকে নিতে আসেন পরিবারের কিছু সদস্য ও ঘনিষ্ঠ কয়েক জন বন্ধু। তাঁদের সঙ্গেই সরাসরি খিরতাবাদ চলে যান।

২০ নভেম্বর মারা গিয়েছেন ৫৩ বছরের গউস। ৬৩ দিন পর দেশে ফিরলেন সিরাজ। অস্ট্রেলিয়া সিরিজে দারুণ সাফল্যের পর সিরাজ বলেছিলেন, ‘বাবা নেই হয়তো, কিন্তু সব সবয় তাঁর উপস্থিতি বুঝতে পারি।’ বাবার কবরের পাশে দীর্ঘক্ষণ দোয়া করেছেন সিরাজ, তাঁর আত্মার শান্তির জন্য। সিরাজের সঙ্গে যাওয়া বন্ধু মুহাম্মাদ সফি বলেছেন, ‘সকাল ন’টা নাগাদ বিমানবন্দে পৌঁছেছিল সিরাজ। সেখান থেকে সরাসরি আমরা কবরখানায় চলে যাই। ওর বাবা যদি বেঁচে থাকতেন, সিরাজের সাফল্য দেখে খুব খুশি হতেন। সিরাজও বাড়ি ফিরে বাবাকে জড়িয়ে ধরতে পারলে খুশি হত। কিন্তু কোনটাই সম্ভব হল না।’

বাবার কবরের পাশে দীর্ঘ সময় কাটিয়েছেন সিরাজ। ফুল দিয়েছেন, প্রার্থনা করেছেন। তার পর সেখান থেকে টোলি চৌকির আল-হাসনাথ কলোনিতে নিজের বাড়িতে গিয়েছেন। সিরাজের বাড়ি সামনে সকাল থেকেই প্রচুর ভিড় ছিল। স্থানীয় লোকজন তো বটেই হায়দরাবাদের নানা জায়গা থেকে এসেছিলেন অনেকেই। শহরের নতুন গর্বকে এক ঝলক দেখার জন্য। সিরাজের ভাই মুহাম্মাদ ইসমাইল বলেছেন, ‘বাবা বরাবর সিরাজের পাশে থেকেছেন। এমনকি ক্রিকেট খেলতে গিয়ে পড়াশোনার ক্ষতি হলেও কোনওদিন কিছু বলেনি। বরং সব সময় উত্‍সাহ দিয়ে গিয়েছে। বাবা যে ঠিক ভেবেছিল, সেটা প্রমাণিত হয়েছে।

একুশে সংবাদ/ন/আ

Link copied!