AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তামিমের নেতৃত্ব নিয়ে যা বললেন কোচ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৪০ পিএম, ১৯ জানুয়ারি, ২০২১
তামিমের নেতৃত্ব নিয়ে যা বললেন কোচ

স্থায়ী ভাবে না হলেও তামিম ইকবালের জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে। মাশরাফির অনুপস্থিতিতে ২০১৯ সালের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডের সিরিজে তিনি দেশকে নেতৃত্ব দিয়েছিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৭ সালে মুশফিকুর রহীমের চোটের কারণে একটি টেস্টেও অধিনায়কত্ব করেছিলেন তামিম।
 এবার তামিমের অধিনায়কত্ব সামনে থেকে দেখতে মুখিয়ে রয়েছেন ডোমিঙ্গো। টাইগার কোচ বলেন, ‘আমি দলের সঙ্গে যোগ দেয়ার পর এবারই তামিম প্রথম ওয়ানডে দলকে নেতৃত্ব দেবে। আমি জানি ২০১৯ সালে সে দলকে নেতৃত্ব দিয়েছিল। এখন পর্যন্ত তার সঙ্গে কাজ করা আমি খুব উপভোগ করছি।’

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ম্যান ম্যানেজমেন্ট দক্ষতার ভুয়সী প্রশংসা করে এবং দল নেতা হিসাবে সফল হতে তার পাশে থাকার কথা বলেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। গত মার্চে মাশরাফি বিন মর্তুজা অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ান। এরপর জাতীয় দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক হন তামিম। আগামী বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে অধিনায়ক হিসেবে তার পথচলা শুরু হবে।

ডোমিঙ্গো বলেন, অধিনায়ক হিসেবে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তামিম। কারণ সে জানে, তার অধিনায়কত্ব নিয়ে আলোচনা চলছে। টাইগার কোচের ভাষায়, 'তার চিন্তা-ভাবনা ঠিকই আছে। সে সঠিক পন্থায়ই খেলছে, ভালো করতে চায়। সে জানে তার নেতৃত্ব ও পারফরমেন্সের ওপর স্পটলাইট রয়েছে। এ ব্যাপারে সে খুবই সচেতন। অধিনায়ক হিসেবে ভালো শুরু করতে চায় তামিম।'

ডোমিঙ্গো মাঠের বাইরের তামিমকেও উচ্ছ্বসিত প্রশংসায় ভাসালেন। তিনি বলেন, ‘সে খুবই কেয়ারিং একটা ছেলে। সে চায় দলের সব খেলোয়াড় যাতে আত্মবিশ্বাসী থাকে, স্বস্তিবোধ করে। খেলোয়াড়দের মানসিক অবস্থাও যাতে ঠিক থাকে, সেই খেয়াল সে রাখে। আমি তার সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি এবং যতটা সম্ভব তাকে সমর্থন দিতে চাই।


একুশে সংবাদ/ক/আ

Link copied!