AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লাবুশানের শতরানে, বড় সংগ্রহের পথে অজিরা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪৯ পিএম, ১৫ জানুয়ারি, ২০২১
লাবুশানের শতরানে, বড় সংগ্রহের পথে অজিরা

ব্রিসবেনে জশপ্রীত বুমরাকে খেলানোর মরিয়া চেষ্টা করেছিল টিম ইন্ডিয়া ম্য়ানেজমেন্ট। কিন্তু ম্যাচের দিন সকাল পর্যন্ত অপেক্ষা করলেও নিজেকে ফিট প্রমান করতে পারেননি বুমরাহ। শুধু তাই নয়, চোটের কারণে ব্রিসবেনে খেলছেন না রবিচন্দ্রন অশ্বিন-হনুমা বিহারী। আগেই ছিটকে গিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। আর তাই একপ্রকার বাধ্য হয়েই অনভিজ্ঞ বোলিং লাইন আপ নিয়ে মাঠে নামতে হল অজিঙ্ক রাহানেকে। গাব্বায় টেস্ট অভিষেক হল টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দরের। ভারতীয় পেস বিভাগের দায়িত্ব মুহাম্মদ সিরাজ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর এবং টি নটরাজনের উপর। নটরাজনের অভিষেক টেস্ট। শার্দুল ঠাকুর এবং নভদীপ সাইনি এর আগে একটি করে টেস্টে খেলেছেন। আর সিরাজ ২টি টেস্ট খেলেছেন। ভারতীয় পেস বিভাগের অভিজ্ঞতা বলতে ওই চার ম্যাচ।

অনভিজ্ঞ বোলিং নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরুটা অবশ্য দারুণ করেন সিরাজরা। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা অজি ওপেনারকে প্রথম ওভারেই  ফেরান মুহুম্মদ সিরাজ। আরেক ওপেনার মার্কাস হ্যারিসকেও ৫ রানে প্যাভিলিয়নের পথ দেখান শার্দুল ঠাকুর। এরপর মার্নাস লাবুশানে এবং স্টিভ স্মিথ দুজনেই অজিদের শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন। স্মিথকে ৩৬ রানে ফেরান ওয়াশিংটন সুন্দর।


এদিকে দু'দুইবার জীবন পেয়ে শতরান করেন মার্নাস লাবুশানে। ২০৪ বলে ১০৮ রান করেন তিনি। লাবুশানের টেস্ট কেরিয়ারের পঞ্চম শতরানের ইনিংসটি  ৯টি চারে সাজানো। লাবুশানে-ম্যাথু ওয়েডের ১১৩ রানের জুটি ভাঙেন নটরাজন।  বাঁ হাতি পেসারের জোড়া ধাক্কায় প্যাভিলিয়নে ফেরেন লাবুশানে এবং ওয়েড (৪৫)। ক্যামেরন গ্রিন এবং টিম পেইন জুটি অস্ট্রেলিয়াকে টানছেন। প্রথম দিনের শেষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার রান ৫ উইকেট হারিয়ে ২৭৪। ২৮ রানে ব্যাট করছেন ক্যামেরন গ্রিন। ৩৮ রানে ক্রিজে রয়েছেন টিম পেইন।

ভারতের হয়ে দুটি উইকেট নেন নটরাজন। একটি করে উইকেট নেন সিরাজ, শার্দুল এবং সুন্দর। এদিকে গাব্বায় যদি সাইনি আর বল করতে না পারেন সেক্ষেত্রে ভারতীয় শিবির বড়সড় ধাক্কা খেতে চলেছে বলেই মনে করছে বিশেষজ্ঞমহল।

একুশে সংবাদ/জ/আ

Link copied!