ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

গ্রামে মিলবে ভিলেজ ডিজিটাল বুথ, থাকবে ব্যাংকিং সেবা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩৬ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৩
গ্রামে মিলবে ভিলেজ ডিজিটাল বুথ, থাকবে ব্যাংকিং সেবা

উভঃ প্রান্তিক জনগোষ্ঠীর আার্থিক অন্তর্ভুক্তি কার্যক্রমকে তরান্বিত করতে সারাদেশে ভিলেজ ডিজিটাল বুথ প্রতিষ্ঠায়  এটুআই‍‍`র পেমেন্ট এগ্রিগেটর প্লাটফর্ম ‍‍`একপে‍‍` এবং জয়তুন বিজনেস সলিউশনস একসাথে কাজ করবে।

 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে এটুআই এবং জয়তুন বিজনেস সলিউশনস এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

 

এটুআই‍‍`র প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির ও জয়তুন বিজনেস সলিউশনস‍‍`র চেয়ারম্যান মোঃ আরফান আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

 

অনুষ্ঠানে জয়তুন বিজনেস সলিউশনস এর ব্যবস্হাপনা পরিচালক আকবর হোসাইন, এটুআইয়ের ডিজিটাল ফিনানশিয়াল সার্ভিস অ্যান্ড ডিজিটাল সেন্টারের প্রধান মোঃ তহরুল হাসানসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকতাগণ উপস্থিত ছিলেন।

 

সমঝোতা স্মারকের আওতায়, দেশব্যাপী ভিলেজ ডিজিটাল বুথ থেকে প্রান্তিক এলাকায় বসবাসকারী সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে প্রযুক্তিনির্ভর আর্থিক সেবা প্রদান করা হবে। এটুআইয়ের পেমেন্ট এগ্রিগেটর একপে এই কার্যক্রমে কারিগরি ও সার্বিক সহযোগিতা প্রদান করবে।

 

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে এবং প্রান্তিক জনগোষ্ঠীর আার্থিক অন্তর্ভুক্তি কার্যক্রমকে আরো দ্রুত এবং প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে নিতে প্রতিটি গ্রামে একটি ভিলেজ ডিজিটাল বুথ প্রতিষ্ঠা করা হবে।

 

এই বুথ থেকে ডিজিটাল আর্থিক সেবাসহ বিভিন্ন প্রকার ই-সেবা প্রদান নিশ্চিত করা হবে। সকল ধরনের সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের আর্থিক সেবা, সরকারি পরিষেবা বিল পরিশোধ, সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় ভাতাসমূহ, শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত বিল পরিশোধ, টেলিমেডিসিন, ই-টিকেটিং ইত্যাদি সেবা বিশেষভাবে উল্লেখযোগ্য।

 

একুশে সংবাদ.কম/ন.প্র/জাহাঙ্গীর