AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংসদ উপনেতা হচ্ছেন মতিয়া চৌধুরী!


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০২ পিএম, ৯ ডিসেম্বর, ২০২২
সংসদ উপনেতা হচ্ছেন মতিয়া চৌধুরী!

সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর মৃত্যুর পর থেকেই আলোচনা হচ্ছিল কে হচ্ছেন কে হচ্ছেন সংসদ উপনেতা? সব জল্পনার অবসান করে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।

 

শুক্রবার (১০) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে প্রসঙ্গক্রমে তিনি বলেন, ‘একজন নারীকেই সংসদ উপনেতা করবো।’

 

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর স্পষ্ট হয়ে গেছে, জাতীয় সংসদ উপনেতা হচ্ছেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

 

এবিষয়ে মন্ত্রিসভার এক সদস্য বলেছিলেন, আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমুকে করা হতে পারে সংসদ উপনেতা। তবে তোফায়েল আহমদ, শেখ ফজলুল করিম সেলিম বা বেগম মতিয়া চৌধুরীও আছেন আলোচনায়। সবকিছুই নির্ভর করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের ওপর।

 

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর এখন সেটি স্পষ্ট হয়ে গেলো।

 

২০০৮ সালের জাতীয় নির্বাচনে জয় লাভের পর ক্ষমতায় আসে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রথমে জিল্লুর রহমানকে সংসদ উপনেতা নির্বাচিত করে দলটি। ৯৬ আমলেও দায়িত্বে ছিলেন তিনি। পরে তিনি শপথ নেন রাষ্ট্রপতি হিসেবে। সংসদ উপনেতা হন সাজেদা চৌধুরী। টানা তিন মেয়াদে আওয়ামী লীগের সংসদ উপনেতা। দীর্ঘদিন অসুস্থ থাকার পর সৈয়দা সাজেদা চৌধুরী গত ১১ সেপ্টেম্বর মারা যান। তার মৃত্যুতে শূন্য হয় পদটি।

 

একুশে সংবাদ/পলাশ

Link copied!