AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্লীন ইমেজের নেতৃত্বের সন্ধ্যানে ঢাকা দক্ষিণ যুবলীগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৪৫ পিএম, ২৭ নভেম্বর, ২০২২
ক্লীন ইমেজের নেতৃত্বের সন্ধ্যানে ঢাকা দক্ষিণ যুবলীগ

বারবার নেগেটিভ কর্মকাণ্ডে আলোচনায় উঠে আসা যুবলীগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা মহানগর দক্ষিণ শাখা এবার ওয়ার্ডগুলোতে ‘পরিচ্ছন্ন রাজনীতি’র সূচনা করতে চান সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

 

একইসঙ্গে সংগঠনকে আরো গতিশীল ও সু-সংগঠিত করতে ক্লীন ইমেজের নেতৃত্ব উপহার দিতে চান ওয়ার্ডগুলোতে। তবে কমিটিতে সদস্য পদেও কোনো চিহিৃত সন্ত্রাসী-মাদক কারবারি ও ভূমিদ্যশুকে রাখা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন এইচ এম রেজাউল করিম রেজা।

 

রবিবার (২৭ নভেম্বর) দুপুরে টিকাটুলিস্থ নিজ কর্যালয়ে  আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

এরআগে গত ২৬ নভেম্বর সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের দফতর সম্পাদক এমদাদুল হক এমদাদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ডিএসসিসি’র ৫,৭,২০,২৪,২৮,৩৭ এবং ৩৮ নং ওয়ার্ড যুবলীগের পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত পাঠানোর আহ্বান জানানো হয়।

 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশক্রমে উল্লিখিত ওয়ার্ডগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদ-প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করেছেন। ২৮ নভেম্বর সোমবার থেকে ৩০ নভেম্বর প্রতিদিন বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ২৫বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় যুবলীগের প্রধান কার্যালয়ে জীবন বৃত্তান্ত জমা নেওয়া হবে।

 

দফতর সূত্রে জানা গেছে, যুবলীগের নাম ব্যবহার করে নানা অপরাধমূলক ও বিতর্কিত কর্মকাণ্ড করে সংগঠনের ভাবমূর্তি ভেতরে ও বাহিরে যারা সমালোচিত করেছেন এমন কেউ আর যুবলীগে থাকতে পারবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে যুবলীগের নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে পরিচ্ছন্ন ইমেজকে প্রাধান্য দেওয়া হবে। যুবলীগে এমন নেতা প্রয়োজন, যারা যুবলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করবে না এবং সংগঠনের উমেজ রক্ষায় সবসময় অটল থাকবে।

 

প্রসঙ্গত, ২০১৩ সালে টেন্ডার নিয়ে বিভেদের জের ধরে খুন হন যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক রিয়াজুল হক খান মিল্কী। ২০১৯-এ এসে ক্যাসিনো কর্মকাণ্ডে যুবলীগ দক্ষিণের আরেক সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তারের মধ্য দিয়ে আবারো নেতিবাচক শিরোনামে যুবলীগ। ক্যাসিনোর সেই রেশ এখনো আছে।

 

বারবার নেগেটিভ কর্মকাণ্ডে আলোচনায় উঠে আসছে যুবলীগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা মহানগর শাখাটি। তাই দীর্ঘ সাড়ে তিন বছরে ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা‘র প্রচেষ্টায় কিছুটা ক্লীন ইমেজ ফিরে পেলেও বেশ কয়েকটি ওয়ার্ড নেতা এখনো নানা অপরাধে জড়িত থাকা অভিযোগ উঠেছে। তাই এবারের সম্মেলনের মধ্যদিয়ে ‘পরিচ্ছন্ন রাজনীতি’র সূচনা চান সংগঠনটির দায়িত্বপ্রাপ্ত নেতারা।

 

সর্বশেষ বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ৯ নভেম্বর ২০১৯ সালে। চলতি মাসের ৯ নভেম্বর সংগঠনটির বর্তমান কমিটির মেয়াদকাল শেষ হয়েছে। এখন সম্মেলনের দিকেই সবার নজর। যদিও সংগঠনটির সম্মেলনের দিনক্ষণ এখনো ঠিক হয়নি।

 

তবে যুবলীগকে স্বমহিমায় ফেরাতে উত্তর-দক্ষিণের নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে বড় চমক আসতে পারে।  সম্মেলনের আগেই সংগঠনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই দুই ইউনিটে নেতৃত্ব বাছাইয়ে ব্যাপক যাচাই-বাছাই হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/পলাশ

Link copied!