ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

অক্টোবরে ডেঙ্গুতে রেকর্ড মৃত্যু, হাসপাতালে ভর্তি প্রায় ২২ হাজার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৪৭ পিএম, ১ নভেম্বর, ২০২২
অক্টোবরে ডেঙ্গুতে রেকর্ড মৃত্যু, হাসপাতালে ভর্তি প্রায় ২২ হাজার

চলতি বছরের মে মাস থেকে বাড়তে শুরু করে ডেঙ্গু প্রকোপ। এরপর প্রতি মাসেই আক্রান্ত আগের মাসগুলোকে ছাড়িয়ে যায়। সেপ্টেম্বরের তুলনায় অক্টোবরে এসে আক্রান্ত ছাড়িয়েছে দ্বিগুণেরও বেশি। অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ২১ হাজার ৯৩২ জন। এসময়ে ডেঙ্গুতে মৃত্যু হয় ৮৬ জনের, যা সেপ্টেম্বরের তুলনায় দ্বিগুণেরও বেশি।

 

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এ তথ্য উঠে এসেছে।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সেপ্টেম্বরে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯ হাজার ৯১১ জন। ওই মাসে ৩৪ জনের মৃত্যু হয়। সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু হয়েছে।

 

বিবৃতিতে বলা হয়, এবছর ডেঙ্গুজ্বরে এখন পর্যন্ত ১৪১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অক্টোবরে মারা গেছেন ৮৬ জন। এর আগের মাস সেপ্টেম্বরে মারা গেছেন ৩৪ জন। আগস্টে মারা গেছেন ১১ জন। গত জুন মাসে একজন ও জুলাইয়ে ৯ জনের মৃত্যু হয়।

 

এছাড়া চলতি বছর সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮ হাজার ২৪ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ২৬ হাজার ৬২৩ জন। ঢাকার বাইরে ভর্তি হন ১২ হাজার ৮ জন ডেঙ্গু রোগী।

 

একুশে সংবাদ.কম/ই.ট/জাহাঙ্গীর