AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মার্চে ৮০ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪২ পিএম, ১ এপ্রিল, ২০২১
মার্চে ৮০ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

গত মার্চ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৮০ কোটি ৬০ লাখ ৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ।

বৃস্পতিবার (১ এপ্রিল) বর্ডার গার্ড বাংলাদেশের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৯ লাখ ৯৫ হাজার ৯৯৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৪৬ হাজার ৩৭ বোতল ফেনসিডিল, ২৩ হাজার ২৭৭ বোতল বিদেশি মদ, ৩ হাজার ৬৭ ক্যান বিয়ার, ১ হাজার ৯৪১ কেজি গাঁজা, ১৩ কেজি ৭৮৪ গ্রাম হেরোইন, ৩২ হাজার ২৫৪টি উত্তেজক ইনজেকশন। ৬ হাজার ৯২৪টি ইস্কাফ সিরাপ, ৯৩৩টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ২১ লাখ ১৩ হাজার ১৪৪টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৮ কেজি ৭০৪ গ্রাম স্বর্ণ, ৬৯ হাজার ৭৬২টি কসমেটিকসসামগ্রী, ৩ হাজার ৯৫২টি শাড়ি, ২ হাজার ৪৯৭টি থ্রিপিস/শার্টপিস, ৩৭৬টি তৈরি পোশাক, ৩ হাজার ৪৯৫ ঘনফুট কাঠ, ৩ হাজার ৬১৫ কেজি চা পাতা, ১০ হাজার ২০ কেজি কয়লা, ৩টি ট্রাক/কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৮টি পিকআপ, ২৩টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ১০৮টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪টি পিস্তল, ১টি রিভলবার, ৪টি বন্দুক, ১টি এলজি, ১৮ টি রকেট লাঞ্চারের গোলা, ৫টি ম্যাগাজিন, ৬৯৫ কেজি বিস্ফোরক দ্রব্য এবং ১৭ রাউন্ড গুলি।

এ ছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৪৯ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২১ জন বাংলাদেশি নাগরিক ও ৫ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

একুশে সংবাদ /এসএম

Link copied!