AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
আধুনিক বাংলাদেশের অন্যতম রুপকার

গোপালগঞ্জের মানুষের হৃদয়ের মনি শেখ ফজলুল করিম সেলিম


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:০৭ পিএম, ২৬ অক্টোবর, ২০২০
গোপালগঞ্জের মানুষের হৃদয়ের মনি শেখ ফজলুল করিম সেলিম

শেখ ফজলুল করিম সেলিম শুধু মাত্র বৃহত্তর গোপালগঞ্জ নয়। তিনি বাংলাদেশের সর্বস্তরে জন-প্রশংসিত একজন সফল রাজনৈতিক ব্যক্তিত্ব। মৌলিক, মানবিক, সামাজিক অধিকার প্রতিষ্ঠা, স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরা সহ আধুনিক বাংলাদেশ গড়ার অন্যতম রুপকার বৃহত্তর গোপালগঞ্জের মাটি ও মানুষের হৃদয়ের মনি শেখ ফজলুল করিম সেলিম। সমাজের উন্নয়নের অন্তরায় হয়ে যে ব্যাধি ও অবক্ষয়ের সৃষ্টি হয় তা নিমূর্ল করতে এবং হিংসা,বিদ্বেষ দূষন মুক্ত করতে মাদক-সন্ত্রাস নির্মূলে,জঙ্গি,দেশদ্রোহী, রাজাকার নির্মূল নিঃশ্চিহ্ন করতে এই বীর বাহাদুরের জন্ম। স্বাধীনতার স্থপতি, জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শ এবং স্বাধীনতার প্রকৃত ইতিহাস বাস্তবায়নে প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এক অগ্রনী ভূমিকা পালন করে চলেছেন এই বীর সৈনিক।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক উন্নয়নের প্রগতীশীল চিন্তার ব্যক্তিত্ব, সুদর্শন সাহসী শেখ ফজলুল করিম সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক মতাদর্শ কে প্রেরনা হিসাবে উচ্চ শিখরে রেখে শুধু নিজ নির্বাচনী এলাকা নয়। তার কাজের সুন্দর পরিকল্পনা বাস্তবে রুপ দেয়ার নিমিত্তে সারা বাংলাদেশে ছড়িয়েছেন উজ্জল নক্ষত্রের আলো। শেখ ফজলুল করিম সেলিম সততা, সরলতা, নিষ্টা ও চরিত্রের মাধুর্যের আলো ছড়িয়ে দিয়েছেন চুপিসারে সবার পরোক্ষে, তাইতো তিনি অনেকের একজন হয়েও অসাধারন, স্যালুট হে বীর।

গোপালগঞ্জের সুযোগ্য সন্তান শেখ ফজলুল করিম সেলিম । তার পিতার নাম শেখ নূরুল হক। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাগ্নে । বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য । সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও গোপালগঞ্জ নির্বাচনী এলাকা-২ আসনের সংসদ সদস্য। তিনি গোপালগঞ্জের ঐ আসন হতে বর্তমান পর্যন্ত ৮ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। শেখ সেলিম প্রথম বার এমপি হন ১৯৮০ সালে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-২ আসন থেকে তিনি ২ লাখ ৮১ হাজার ৯০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বিগত সব নির্বাচনে তার বিপরীতে দাড়ানো প্রার্থীদের ভোট এত কম পড়ে যে, প্রতিবারই তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে। আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, যারা উন্নয়নে বাধা সৃষ্টি করবে। তারা যে দলেরেই হোক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গোপালগঞ্জের যে উন্নয়ন কর্মকান্ড হাতে নেয়া হয়েছিল তা খালেদাজিয়া গং বন্ধ করে দিয়েছিল।

তিনি বলেন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে আবারো গোপালগঞ্জের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে বেশির ভাগই ইতোমধ্যে বাস্তবায়ন হয়ে গেছে। যেসব উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে তা দ্রত বাস্তবায়ন হবে। মধুমতি নদীর পাড়ে শেখ রাসেল শিশু পার্কে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । তিনি আরো বলেন উন্নয়নের পূর্বশর্ত হলো , যোগাযোগ , বিদ্যুৎ ও গ্যাস । তিনি তার কথা অনুযায়ী গোপালগঞ্জের প্রতি ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌছে দিয়েছেন জেলা শহরের সঙ্গে প্রতিটি ইউনিয়নের সড়ক যোগাযোগ স্থাপন হয়েছে। গোপালগঞ্জ-২, গোপালগঞ্জ সদর উপজেলা ২১টি ইউনিয়ন একটি পৌরসভা ও কাশিয়ানী উপজেলার ৭টি ইউনিয়ন নিয়ে এ আসনটি গঠিত। এ আসনে তার জনপ্রিয়তা ঈয়নীয়। এলাকার মানুষের সাথে তার নাড়ীর সম্পর্ক বললে ভূল হবে না। এই জাতীয় নেতার সাথে নির্বাচনী এলাকার মানুষের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রয়েছে।

বিগত কয়েক বছরে তার নির্বাচনী এলাকায় উন্নয়নের সোপানে অভুত উন্নয়ন সাধিত হয়েছে তা কল্পনাকেউও হার মানায়,বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ,চক্ষু হাসপাতাল সহ অসংখ্যা শিক্ষা প্রতিষ্ঠান নির্মান, বিসিক শিল্প নগরী, এক্সপোট প্রমোশন জোন , রাস্তাঘাট, ব্রীজ, কালভাট, রেডিও সেন্টার, ইডিসিএলর ফ্যাক্টার নির্মান ঘরে ঘরে বিদ্যুৎ, বেকারদের চাকরী ও কর্মসংস্থাকর সুযোগ সৃষ্টি করে তিনি সবার মনের মনি কোঠায় স্থান করে নিয়েছেন। স্বাভাবিক ভাবে গোপালগঞ্জের মানুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভক্ত-বৃদ্ধ বর্নিত সকল স্তরের মানুুষের নৌকা প্রতীকের প্রতি একটি বিশেষ দুর্বলতা রয়েছে আর তা আরো বেশি আগুয়ান হয়েছে নৌকার সুযোগ্য প্রার্থী শেখ ফজলুল করিম সেলিম কে পেয়ে শেখ সেলিমের কনিষ্ট পুত্র যুবলীগের কেন্দ্রিয় নেতা ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম প্রতিমাসে একবার করে গোপালগঞ্জে পিতার নির্বাচনী এলাকায় আসেন। এমন কোন উন্নয়ন নেই গোপালগঞ্জ-২ আসলে হয়নি। বনাট্য রাজনৈতিক জীবনের অধিকারী শেখ ফজলুল করিম সেলিম কে কোন দিন পেছনে তাকাতে হয়নি।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোনের ছেলে এবং স্বাধীনতা সংগ্রামের নিউক্লিয়াস শেখ ফজলুল হক মনির ছোট ভাই শেখ ফজলুল করিম সেলিম । তিনি তার রাজনৈতিক প্রজ্ঞা ও দুরদর্শিতা নিয়ে জাতীয় সংসদে যেমন ভাবে ভূমিকা রেখে আসছেন ঠিক তেমনি ভাবে তিনি তার নির্বাচন এলাকার মানুষের হৃদয়কে জয় করতে সমর্থ হন। গত ১০ বছরে তার নির্বাচনী এলাকায় স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, বিদ্যুৎ সেবা ব্যাপক উন্নয়ন করেন। জাতীর জনক বঙ্গবন্ধুর সোনার বাংলায় সোনার মানুষ শেখ ফজলুল করিম সেলিম, একটি ইতিহাস একটি আদর্শ হয়ে যুগে-যুগান্তরে প্রজন্ম থেকে প্রজন্ম বাংলাদেশের ইতিহাসে র্স্বনঅক্ষরে লেখা থাকবে একটি নাম শেখ ফজলুল করিম সেলিম।

একুশে সংবাদ/এআরএম

Link copied!