ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা
প্রতিদিনের বাজার

সবজির দাম চড়া, কমেছে মাছে, স্থিতিশীল চাল


Ekushey Sangbad

অক্টোবর ১, ২০২০, ০২:৩১ পিএম
সবজির দাম চড়া, কমেছে মাছে, স্থিতিশীল চাল

ঢাকাঃ মাছের বাজারে কিছুটা স্থির হলেও সবজিতে আগুন লেগেই আছে। অন্যদিকে চালের বাজার রয়েছে স্থিতিশীল।

আজ শুক্রবার (০৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর কাওরান বাজার, কাঁঠাল বাগান, নিউমার্কেট কাঁচাবাজার, খিলগাঁও, নবাবগঞ্জ ও পলাশীবাজার ঘুরে দেখা গেছে, গত কয়েক সপ্তাহের মতো এখনো পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১২০-১৪০ টাকা। গাজর বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকা কেজি। উস্তার কেজি বিক্রি হচ্ছে ৭০-১০০ টাকায়। বরবটি বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা কেজি। এছাড়া পটল, কাঁকরোল বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা কেজি। বেগুন বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকা কেজি। লাউ বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকা পিস। ছোট আকারের ফুলকপি, বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ৫০ টাকা।শিমের কেজি ২০০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না।

অন্যদিকে ২৫০ গ্রাম কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৫০-৭০ টাকায়। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০-৪৫ টাকা কেজি। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০-৩৫ টাকা কেজি।

রাজধানী প্রায় সব মাছের বাজারে ইলিশের সরবরাহ বাড়ায় অন্য মাছের দাম কমেছে।

প্রায় সব ধরনের মাছেরই কেজিতে ৩০ থেকে ৫০ টাকা দাম কমেছে। চার কেজির বেশি ওজনের রুই বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৩৬০ টাকায়। চার কেজির কম ওজনের রুই মাছের দাম ২৬০ থেকে ২৮০ টাকা।  বড় আকারের কাতল বিক্রি হচ্ছে ৩৫০ টাকা কেজিতে।

আর ৫০০ গ্রাম ওজনের ইলিশ ৩০০ থেকে ৩২০ টাকা কেজি। এক কেজি ওজনের ইলিশ ৬০০ থেকে ৬৫০ টাকা। আর ১২ থেকে ১৬শ' গ্রামের ইলিশের কেজি ৮০০ থেকে ৮৫০ টাকা। ২ কেজির বেশি ওজনের ইলিশ বিকোচ্ছে ১১০০ থেকে ১১৫০ টাকা দরে।

অন্যদিকে, চালের বাজার স্থিতিশীল, বিক্রি হচ্ছে আগের দামেই। কারওয়ান বাজারে মিনিকেট বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৪ টাকা কেজিতে। নাজিরশাইলের দাম মানভেদে ৫৬ থেকে ৬০ টাকা এবং বিআর ২৮ চাল বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৪৫ টাকায়।