ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

হিন্দু ভাড়াটিয়ার সকল পাওনা মাফ করে দিলেন মাদরাসার শিক্ষক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২৩ পিএম, ১৪ জুলাই, ২০২১
হিন্দু ভাড়াটিয়ার সকল পাওনা মাফ করে দিলেন মাদরাসার শিক্ষক

সনাতন ধর্মাবলম্বী অরুণ বিশ্বাস, পেশায় একজন রাজমিস্ত্রী, ২০১৬সাল থেকে স্বপরিবারে সিলেটের তামাবিল রোডে বাইপাস 'চৌধুরী কমপ্লেক্সে" ভাড়ায় থাকেন। গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার আমরু ইউনিয়নের দামদুরপুর। "চৌধুরী কমপ্লেক্সে"র স্বত্বাধিকারী হাফিজ মাওলানা ইকবাল চৌধুরী।

অরুণ বিশ্বাসের রাজমিস্ত্রী কাজ জানা থাকায় মাওলানা ইকবাল চৌধুরী তাকে দিয়ে টুকটাক কাজ করাতেন। এর থেকে সীমিত আকারে ভাড়া বাবদ কর্তন করতেন। ভাড়ার জন্য অরুণ বিশ্বাসের উপর কোন প্রকার চাপ ছিল না। সময়ে সময়ে অরুণ বিশ্বাস মাওলানা ইকবাল চৌধুরীর আস্থা অর্জন করতে সক্ষম হন।

২০২০ সালে করোনা মহামারীতে কর্মক্ষম হয়ে পড়েন অরুণ বিশ্বাস। তাই লাগাতার জমতে থাকে ঘর ভাড়া, বিদ্যুৎ বিল। এক পর্যায়ে তা দাঁড়ায় ৭০ হাজারে। অরুণ বিশ্বাস আস্বস্ত করলেন যে, কাজ-কর্ম শুরু হলে, আস্তে আস্তে সব পরিশোধ করবেন। এরই মাঝে অরুণ বিশ্বাস হার্ট অ্যাটাক করেন। চিকিৎসার জন্য এতেও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন মাওলানা ইকবাল চৌধুরী।

অতপর গত ১৮ই জুন ২০২১ ইংরেজি তারিখে হঠাৎ করে পরলোক গমন করেন অরুণ বিশ্বাস। অসহায় হয়ে পড়ে তার স্ত্রী-সন্তানরা। মমতার হাত বাড়িয়ে দিলেন মাওলানা ইকবাল চৌধুরী। মাফ করে দিলেন অরুণ বিশ্বাসের কাছে পাওনা ঘর ভাড়া ও বিদ্যুৎবিল বাবৎ পুরো ৭০হাজার টাকা।

উল্লেখ্য, মাওলানা ইকবাল চৌধুরী হাটহাজারি মাদরাসা থেকে ফারিগ। বর্তমানে তিনি সিলেট শহরের বালুচর এলাকায় "মানারাতুল উলুম মহিলা মাদরাসা" এবং "আলী আকবর ইসলামী একাডেমী" পরিচালনা করছেন। তিনি নিজেও দেড় বছর থেকে  ব্লাড ক্যান্সার রোগে আক্রান্ত।

তার ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবতার হাত প্রসারিত করার এমন কাজ বর্তমান এ যুগের বিরল দৃষ্টান্ত।

 

 

একুশে সংবাদ/যাকওয়ানুল/প