AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৯০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পাচ্ছে ১২ কিশোর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:২২ এএম, ২১ মার্চ, ২০২১
৯০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পাচ্ছে ১২ কিশোর

মসজিদে টানা তিন মাস জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পাচ্ছে  শেরে বাংলার পূণ্যভূমি বরিশালের বানারীপাড়ার চাখারের চালিতাবাড়ী ও পূর্ব জিড়াকাঠির ১২ জন শিশু-কিশোর। 


আগামী ২৩ মার্চ মঙ্গলবার চাখারের চালিতাবাড়ি কেন্দ্রীয় জামে মসজিদ ও স্থানীয় যুব সমাজের উদ্যোগে আয়োজিত মাহফিলে তাদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা। 

জানা গেছে, শিশু-কিশোরদের মসজিদে জামাতে নামাজ আদায়ে উৎসাহী করতে ব্যতিক্রমী এই উদ্যোগ বাস্তবায়ন করে চালিতাবাড়ী-পূর্ব জিড়াকাঠি সোসাইটি (সিপিজে সোসাইটি)। এতে অর্থায়ন করেছেন স্থানীয় যুব সমাজ।

গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সংগঠটির উদ্যোক্তারা এমন উদ্যোগ নিলে স্থানীয় শিশু-কিশোরদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। তারা প্রতিদিন পাচঁ ওয়াক্ত নামাজ নিয়মিত জামাতে পড়ার জন্য উদগ্রীব হয়ে ওঠে। ফলে ৩০ দিন শেষে জায়নামাজ, ৪৫ দিন শেষে ১৫ জন শিশু-কিশোরকে স্কুল ব্যাগ উপহার দেওয়া হয়।

এরই ধারবাহিকতায় ৯০ দিন (তিন মাস) নিয়মিত নামাজ আদায়কারী ১২ শিশু-কিশোরকে বাই সাইকেল উপহার দেয়া হচ্ছে বলে জানান সিপিজে সোসাইটি’র প্রধান সমন্বয়ক ও মুখপাত্র সাংবাদিক নিয়াজ মাহমুদ সোহেল। 

এ প্রসঙ্গে ইংরেজী দৈনিক ঢাকা ট্রিবিউনের বিজনেস রিপোর্টার নিয়াজ মাহমুদ সোহেল বলেন, “সন্ত্রাস ও মাদকসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে কিশোরদের রক্ষা করতে এবং আদর্শ প্রজন্ম গড়ে তুলতে নামাজ সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারে। এলাকার সকলের প্রচেষ্টায় এমন একটি মহতী উদ্যোগ বাস্তবায়ন হতে যাচ্ছে। এর ফলে একটি ছেলেও যদি পরবর্তী জীবনে নামাজ আঁকড়ে ধরে দেশের জন্য কাজ করতে পারে, তাহলে আমাদের উদ্যোগ সফল ও সার্থক হবে।”

ব্যতিক্রমী এই উদ্যোগ প্রসঙ্গে চালিতাবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. কাওছার বলেন, নামাজে উৎসাহ প্রদানে এলাকাবাসীর উপহার দেয়ার ঘোষণার পরে কিশোরদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। শিশু-কিশোরদের মসজিদমুখী করতে পারলে সমাজে অপরাধ প্রবণতা কমে যাবে এবং আদর্শ প্রজন্ম গড়ে উঠবে। এদিকে সিপিজে সোসাইটি’র এমন উদ্যোগ অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করেন  বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমনসহ স্থানীয় সচেতন মহল। তারা এ ব্যতিক্রমধর্মী মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

একুশে সংবাদ / রা.সু / এস

Link copied!