AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালদ্বীপের থুলুসধু দ্বীপ পরিদর্শনে বাংলাদেশ মিশনের কাউন্সেলর


মালদ্বীপের থুলুসধু দ্বীপ পরিদর্শনে বাংলাদেশ মিশনের কাউন্সেলর

সাপ্তাহিক ছুটির দিন মালদ্বীপের বাংলাদেশ মিশনের একটি প্রতিনিধিদল দেশটির থুলুসধু দ্বীপ পরিদর্শনে যান। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন মিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ। এছাড়াও সফরসঙ্গী হিসেবে ছিলেন মিশনের প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা, কল্যাণ সহকারী জসিম উদ্দিন ও আল মামুন পাঠান।

 

দ্বীপটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে কুশলাদি বিনিময় ও তাদের কর্মস্থল পরিদর্শন করেন মিশনের প্রতিনিধি দলটি।এছাড়াও ছুটির দিন থাকায় সন্ধ্যায় স্থানীয় স্যোসাল সেন্টারে প্রায় শতাধিক প্রবাসী বাংলাদেশী কর্মীর উপস্থিতিতে তাদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় দ্বীপটির দুই জন স্থানীয় কাউন্সিলর ও মিশনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এসময় বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড-Wage Earners‍‍` Welfare Board এর সদস্যপদ গ্রহন, ই পাসপোর্ট,  স্থানীয় আইন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে বিভিন্ন  তথ্য ও নির্দেশনা প্রদান ও প্রবাসী বাংলাদেশী কর্মীদের এয়ারপোর্টে হয়রানি বন্ধ,  দ্রুত পাসপোর্ট প্রদান, রেমিটেন্স প্রেরণ সহজীকরন বিষয়ে প্রবাসীদের অবগত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

 

মিশন কাউন্সিলর সোহেল পারভেজ তাঁর বক্তব্যে প্রবাসী বাংলাদেশীদের নিজেদের স্বাস্থ্য সুরক্ষার প্রতি যত্ন নিয়ে স্থানীয় আইন মেনে কাজ করার জন্য সকলকে আহ্বান জানান। তিনি সকল প্রবাসীকে বৈধ পথে দেশে রেমিটেন্স প্রেরণের জন্যও অনুরোধ করেন।

এছাড়াও থুলুসধু  দ্বীপটির স্থানীয় কাউন্সিল প্রেসিডেন্ট ও কাউন্সেলরবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত করেন প্রতিনিধি দলটি। সাক্ষাতকালে কাউন্সিল এর সাথে উক্ত আইল্যান্ড এ বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা হয়। এসময় আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করনে নিয়োগকর্তাদের উদ্বুদ্ধকরণের জন্য কাউন্সিল কে অনুরোধ জানান প্রতিনিধি দলটি।

 

শেষে স্থানীয় কাউন্সিলরবৃন্দ উক্ত আইল্যান্ড এ প্রবাসী বাংলাদেশীদের কাজের প্রশংসা করেন ও প্রবাসী বাংলাদেশীদের প্রয়োজনীয় সহযোগিতা করার  আশ্বাস প্রদান করেন।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!