AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জানুয়ারিতে রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন মালদ্বীপে


Ekushey Sangbad
ওমর ফারুক খোন্দকার (অনিক), মালদ্বীপ
০২:০০ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৩
জানুয়ারিতে রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন মালদ্বীপে

গত তিন দশকে মৎস্যজীবী পরিচয় ছাড়িয়ে বিশ্বের অন্যতম সেরা পর্যটকের গন্তব্য স্থান দখল করে নিয়েছেন মালদ্বীপ। পর্যটকদের মূল আকর্ষণ এখানে এক দ্বীপ, এক রিসোর্ট, নীতিতে পরিচালিত রিসোর্ট বা আইল্যান্ডগুলো।

 

পর্যটকদের আগমনকে স্বাগতম জানিয়ে মঙ্গলবার (১৭ জানুয়ারি) মালদ্বীপের পর্যটন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন বছরের শুরু থেকে ১৪ তারিখ পর্যন্ত মোট ৭৫,৪৮৫ জন পর্যটক মালদ্বীপ ভ্রমণে এসেছেন যা গত বছরের একই সময়ের তুলনায় ২০.৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত বছর একই সময়ে ৬২ হাজার ৫০৪ জন পর্যটক মালদ্বীপ ভ্রমণে এসেছিল। বিজ্ঞপ্তির বর্ননাতে এখন পর্যন্ত চলতি বছরে প্রথম স্থানে রয়েছে রাশিয়ার ১২,৭৮০ পর্যটক, দ্বিতীয় স্থানে আছে ইতালির ৮,৬২৪ জন পর্যটক। অপরদিকে ৬,৯৯৬ জন পর্যটক নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভারত। এছাড়াও অন্য দেশগুলোর মধ্যে যুক্তরাজ্য থেকে ৪,৪৩৬ জন, জার্মানি থেকে ৩,৭২৭ জন এবং মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, কাজাখিস্তান, অস্ট্রেলিয়া এবং সুইজারল্যান্ডকে এই তালিকায় যুক্ত করা হয়েছে।

 

মন্ত্রণালয়ের রিপোর্টে আরও উল্লেখ করেন বর্তমানে দ্বীপরাষ্ট্র টিতে পর্যটনের মৌসুম চলছে এবং আগামী দিন গুলোতে পর্যটকদের সংখ্যা বাড়বে বলেও আশাবাদী মালদ্বীপের পর্যটন-মন্ত্রণালয়। এছাড়াও তিনি উল্লেখ করেন, মালদ্বীপে একুশ-এটিরও বেশি দেশ সরাসরি ফ্লাইট পরিচালনা করে এবং ত্রিশটিরও বেশি এয়ারলাইন্স এই ফ্লাইট পরিচালনা করে।

 

একুশে সংবাদ/ও.ফা.অ.প্রতি/এসএপি

Link copied!