ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস পালিত


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০৪:০৬ পিএম, ১০ জানুয়ারি, ২০২৩
মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস উপলক্ষ্যে মঙ্গলবার (১০, জানুয়ারি) বেলা ১১টায় মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসের অডিটোরিয়ামে বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং স্বাধীন বাংলাদেশের রুপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন এর মাধ্যমে আলোচনা সভা ও দিবসটির কার্যক্রম শুরু হয়।

 

দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী প্রেরিত বাণী পাঠ করে শোনান যথাক্রমে কল্যাণ সহকারী আল মামুন পাঠান ও প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা। জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এছাড়াও বক্তারা শতাব্দীর মহানায়ক হাজার বছরের শ্রেষ্ট সন্তান জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন নিয়ে আলোচনায় বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন।

 

আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ দিবসটির তাৎপর্য উল্লেখ করে প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি উল্লেখ করেন বাঙালি জাতি বিজয়ের মূল আনন্দ উদযাপন করে যখন বঙ্গবন্ধু পাকিস্তান থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি সকলকে একযোগে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর হাত কে শক্তিশালী করা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে অনুরোধ জানান।

 

মিশনের কাউন্সিলর (শ্রম) মো. সোহেল পারভেজ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি নাগরিকবৃন্দ ও হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/ও.অ.প্র/জাহাঙ্গীর