ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

শোক দিবস উপলক্ষ্যে মালদ্বীপে আলোচনা ও দোয়া মাহফিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৫০ পিএম, ২৭ আগস্ট, ২০২২
শোক দিবস উপলক্ষ্যে মালদ্বীপে আলোচনা ও দোয়া মাহফিল

ছবি: সংগৃহীত

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্রের অংশ হিসেবে ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়।শুক্রবার (২৬ আগষ্ট) স্থানীয় সময় রাত নয়টায় মালদ্বীপের রাজধানী মালেতে  সি বিল্ডিং এর  হলরুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে মালদ্বীপ শাখা আওয়ামী লীগ  কর্তৃক আয়োজিত   আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে  বক্তারা এসব  কথা বলেন।
 
বাঙালি জাতির বেদনাদায়ক এই দিনটিকে যথাযোগ্য মর্যাদায় প্রতি বছরের ন্যায় এবার ও পালন করলো মালদ্বীপ শাখা  আওয়ামী লীগ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  মালদ্বীপ শাখা আওয়ামী লীগের  সম্মানিত সভাপতি,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক  আলহাজ্ব দুলাল মাদবর এবং দলের  যুগ্ম সাধারণ সম্পাদক  নুরে আলম রিন্টুর পরিচালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মান্যবর হাইকমিশনার  রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, আলোচনা ও শোক সভার  শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধান অতিথি ও বিশেষ অতিথি  সহ অনুষ্ঠানে আগত  সকল অতিথি এবং আওয়ামী  নেতারা। 

তারপর শোক সভায় প্রবিএ কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে   ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল শহিদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও ফাতেহা পাঠ করা হয়। শোক সভা ও  দোয়া  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,   মালদ্বীপস্ত হাইকমিশনারের প্রথম  সচিব  জনাব মোঃ সোহেল পারভেজ, ও দ্বিতীয় সচিব মিজানুর রহমান  ভূঁইয়া এবং মালদ্বীপ শাখা আওয়ামীলীগের  সাধারন সম্পাদক  ও ভিউ কনস্ট্রাকশন প্রাঃ লিঃ এর  সম্মানিত চেয়ারম্যান মোহাম্মদ দুলাল হোসেন,অনুষ্ঠানে  স্বাগত  বক্তব্য প্রদান করেন,মালদ্বীপ শাখা  আওয়ামী লীগের উপদেষ্টা মজিবুর রহমান, সহ সভাপতি  শাহজালাল সিকদার,  সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান আনিস, সহ অর্থ সম্পাদক, মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।
  
প্রধান অতিথি  এস এম আবুল কালাম আজাদ স্যার বলেন,  বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে সদ্য স্বাধীন বাংলাদেশকে পরাধীনতার শিকলে আবদ্ধ করে রাখার  পাঁয়তারা করেছিল খুনিরা। কিন্তু তাদের স্বপ্ন কোনদিন বাস্তবায়ন হবে না, সভাপতি  আলহাজ্ব দুলাল মাদবর  বলেন, বঙ্গবন্ধু হত্যায় জড়িত অবশিষ্ট খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর  করে দেশকে কলংক মুক্ত করতে দূতাবাসের  মাধ্যমে   বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র,সহ সভাপতি হাজি সাদেক,সহ সভাপতি মনির  হোসেন, মোঃ ফাইজুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক  এম কে আর কামাল হোসেন, উপ দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ, এন বি এল মানি ট্রান্সফার (মালদ্বীপ) প্রাঃ লিঃ লোকাল ডিরেক্টর হান্নান খান কবির , ও,  সিইও মো. মাসুদুর রহমান , মালদ্বীপস্ত  হাইকমিশনের ,প্রশাসনিক কমকর্তা,আব্দুস সালাম,কন্সুলার সহকারী,ময়নাল হোসেন,মোঃ ইবাদ উল্লাহ,ও কল্যাণ সহকারী,জসিম উদ্দিন, বাংলাদেশ ইসলামী বাংকের,মালদ্বীপ প্রতিনিধি মাসুম বিল্লাহ মালদ্বীপ প্রবাসী সোশ্যাল এর সভাপতি জাকির হোসেন,ব্যাবসায়ী হাদিউল ইসলাম,হুলে মালে থেকে আগত  আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মালদ্বীপ আওয়ামী যুবলীগ ও মালদ্বীপ শাখা  আওয়ামী লীগের অসংখ্য  নেতৃবৃন্দসহ অনেক প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

পরিশেষে  ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধু সহ পরিবারের সকলের রুহের  মাগফেরাত কামনা  মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য  কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মালদ্বীপ মদিনা জামাতের আহবায়ক ও প্রবাসী সাংবাদিক  মোঃ আল আমিন, সবশেষে নৈশভোজের মাধ্যমে,এবং অনুষ্ঠানে আগত সকল অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

 

একুশে সংবাদ/আল.আ/এস.আই